ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

৩ বছর ধরে মৃত কর্মীর বেতন খাচ্ছেন অন্য কর্মচারীরা 

অনলাইন ডেস্ক 

প্রকাশিত: ১৫:২৯, ২২ ডিসেম্বর ২০২৩

৩ বছর ধরে মৃত কর্মীর বেতন খাচ্ছেন অন্য কর্মচারীরা 

খুলনা সিটি করপোরেশন

৩ বছর ধরে মৃত কর্মীর বেতন আত্মসাতের অভিযোগে চাকরী হারালেন খুলনা সিটি করপোরেশনের  মাস্টাররোলের ৩ কর্মচারী। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কেসিসির ভারপ্রাপ্ত সচিব সানজিদা বেগম তাদের চাকরিচ্যুতির অফিস আদেশ জারি করেন।

চাকরি হারানো কর্মীরা হলেন: লাইব্রেরিতে কর্মরত অফিস সহায়ক সাইফুল ইসলাম, কনজারভেন্সি বিভাগের রুবেল হোসেন ও যানবাহন শাখার শহিদুল ইসলাম।

কেসিসি থেকে জানা গেছে, কেসিসিতে মাস্টাররোল কর্মচারী হিসেবে চাকরি করতেন শেখ ইব্রাহিম। ২০২০ সালের ৭ মে তিনি মারা যান। কিন্তু তার নামে নিয়মিতভাবে বেতন উত্তোলন হতে থাকে। চলতি বছর কেসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগে বেশ কয়েকটি পদে রদবদল করা হয়। এরপর দেখা যায় ৩ মাস ইব্রাহিম বেতন নিতে আসেন না। তখন খোঁজ নিলে তার মৃত্যুর বিষয়টি প্রকাশ্যে আসে। এনিয়ে তদন্ত কমিটির গঠন করা হয়।

কেসিসির ভারপ্রাপ্ত সচিব সানজিদা বেগম জানান, তারা সিটি করপোরেশনের নিয়োগপ্রাপ্ত কোনো কর্মচারী নন। তারা দৈনিকভিত্তিতে কাজ করতো। অর্থ আত্মসাতের অভিযোগে তাদের চাকরি গেছে। সাড়ে ৩ বছর ধরে শেখ ইব্রাহিমের নামে বেতন উত্তোলন করে প্রায় ৬ লাখ ৭ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে। পরে সিটি মেয়রের নির্দেশে পুরো টাকা কেসিসির ফান্ডে জমা দেন অভিযুক্ত কর্মকর্তারা। টাকা কেসিসির ফান্ডে জমা দেয়ার পর মাস্টাররোলের ৩ কর্মচারীকে বাদ দেয়া হয়েছে। 

এবি

×