ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রতিমন্ত্রী পলকের অর্থ-সম্পদ বেড়েছে

নিজস্ব সংবাদদাতা, নাটোর

প্রকাশিত: ২২:১৬, ১১ ডিসেম্বর ২০২৩

প্রতিমন্ত্রী পলকের অর্থ-সম্পদ বেড়েছে

জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও তার স্ত্রী আরিফা জেসমিন কণিকার আয় এবং সম্পদ বেড়েছে। গত পাঁচ বছরে পলকের আয় ১.৭৩ গুণ ও স্ত্রী কণিকার আয় ১.৪৫ গুণ বেড়েছে। পলকের সম্পদ বেড়েছে ১.৬০ গুণ ও স্ত্রী কণিকার ১.৪৩ গুণ। গাড়ি ক্রয় বাবদ মধুমতি ব্যাংকের গুলশান শাখায় পলকের ঋণ আছে পাঁচ লাখ ৩২ হাজার ৮৬১ টাকা। পলক নাটোর-৩ (সিংড়া) আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য। ২০০৮, ২০১৪, ২০১৮ সালে তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য ও পরপর দুবার প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তবে নির্বাচনী হলফনামায় পেশা হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে নিজেকে উল্লেখ করেছেন পলক। পলকের স্ত্রী কণিকা একজন নারী উদ্যোক্তা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিলকৃত হলফনামা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা বিশ্লেষণ থেকে এ তথ্য জানা যায়।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামার তথ্যানুযায়ী কৃষি আয়, বাড়ি ভাড়া, ব্যাংক মুনাফা, প্রতিমন্ত্রী হিসেবে বেতন-ভাতা ও টক শো থেকে পলকের আয় ৩২ লাখ ২২ হাজার ২৬৮ টাকা। তাঁর স্ত্রী কণিকার আয় ১৭ লাখ ৬৭ হাজার ১২৭ টাকা। 
অপরদিকে, এই আসনে পলকের প্রধান প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম শফিক। তিনি সদ্য পদত্যাগী সিংড়া উপজেলা চেয়ারম্যান। তিনি প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন। পেশায় শফিক একজন ধান-চাল ব্যবসায়ী। হলফনামা অনুযায়ী শফিকের আয় পাঁচ লাখ ৫০ হাজার টাকা। নগদ ও ব্যাংক জমা যথাক্রমে ৭৫ হাজার ও ৮ হাজার টাকা। এ ছাড়া ৫০ হাজার টাকার স্বর্ণ, ২০ হাজার টাকার ইলেক্ট্রনিক সামগ্রী ও ২৫ হাজার টাকার আসবাবপত্র, ১৪ লাখ দুই হাজার টাকার কৃষিজমি ও এক লাখ ৯০ হাজার টাকার অকৃষি জমি রয়েছে শফিকের নামে।

×