ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

টাঙ্গাইলে জনতার হাতে ভুয়া সেনা সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল

প্রকাশিত: ১৭:০৭, ১৭ মার্চ ২০২৩

টাঙ্গাইলে জনতার হাতে ভুয়া সেনা সদস্য আটক

ভুয়া সেনা সদস্য খায়রুল ইসলাম 

টাঙ্গাইলের গোপালপুরে খায়রুল ইসলাম নামের এক ভুয়া সেনা সদস্যকে আটক করেছে স্থানীয় জনগণ। পরে তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। বৃহস্পতিবার (১৬ মার্চ) সন্ধ্যায় উপজেলার মির্জাপুর ইউনিয়নের মোহনপুর বাজার থেকে তাকে আটক করা হয়। 

আটক হওয়া খায়রুল ইসলাম (৪২) ভুঞাপুর উপজেলার বাহাদীপুর সুইসগেট এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে। আটককালে তার কাছ থেকে সেনাবাহিনীর ভুয়া আইডি কার্ড, তিনটি আইডি কার্ডের কভার, কিছু কাগজপত্র, বিভিন্ন সেনাবাহিনীর ছবি, সেনাবাহিনীর কাপড়ের দুটি মানিব্যাগ, দুটি গেঞ্জি এবং একটি মোবাইল সেট পাওয়া যায়।

জানা যায়, তিন বছর আগে উপজেলার হাজরাবাড়ী গ্রামের বাছেদ মিয়ার ছেলে আল-আমিন নামের এক যুবককে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ময়মনসিংহ নিয়ে কৌশলে মোবাইল নিয়ে চম্পট দেয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে মোহনপুর বাজারে ওই ভুয়া সেনা সদস্যের সঙ্গে আল-আমিনের দেখা হলে বাকবিতণ্ডায় জড়ালে একপর্যায়ে হাতাহাতি হয়। পরে স্থানীয় জনগণ তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে তার সেনাবাহিনীর আইডি কার্ডের তথ্য যাচাই-বাছাই শেষে ভুয়া সেনা সদস্য হিসেবে প্রমাণ পাওয়ায় তাকে আটক করে থানায় নিয়ে যায়।

মির্জাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম লাভলু মাষ্টার বলেন, আটককৃত খায়রুল ইসলাম বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্নভাবে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের নিকট তাকে সোর্পদ করা হয়েছে।

এ বিষয়ে গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দেওয়ার অভিযোগে জনগনের হাতে আটক হওয়া যুবককে উদ্ধার করে থানায় আনা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমএইচ

×