ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতির পিতার জন্মদিনে রঙিন সাজে টুঙ্গিপাড়া

প্রকাশিত: ১২:৪১, ১৬ মার্চ ২০২৩

জাতির পিতার জন্মদিনে রঙিন সাজে টুঙ্গিপাড়া

আলোকসজ্জায় সজ্জিত টুঙ্গিপাড়া

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আগামীকাল ১৭ মার্চ ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া রঙিন সাজে সেজেছে। সৃষ্টি হয়েছে উৎসবের আমেজ।

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সে পরিষ্কার-পরিচ্ছন্নতা, সৌন্দর্যবর্ধন, জাতীয় শিশু সমাবেশ ও তিন দিনব্যাপী বইমেলা আয়োজনের সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। বিভিন্ন সড়কে বঙ্গবন্ধু, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত শতাধিক তোরণ, ডিজিটাল পোস্টার ও ব্যানার এবং আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে জাতির পিতার সমাধিসৌধ।

শুক্রবার (১৭ মার্চ) সকালে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছাবেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ১০৩তম জন্মদিনের শ্রদ্ধা নিবেদন করবেন।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম জানান, সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত জাতীয় শিশু সমাবেশে যোগ দেওয়ার কর্মসূচি রয়েছে। বেলা ১১টায় প্রধানমন্ত্রী এই অনুষ্ঠান থেকেই বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেবেন। এরপর অসচ্ছল ১০০ মেধাবী শিশু শিক্ষার্থীর মধ্যে আর্থিক অনুদান বিতরণ করবেন। পরে প্রধানমন্ত্রী জাতীয় শিশু সমাবেশে প্রধান অতিথির ভাষণ দেবেন।

এম এইচ

×