ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

কাপ্তাই লেকে পর্যটকবাহী নৌকা ডুবিতে নিহত ২ 

নিজস্ব সংবাদদাতা  রাঙ্গামাটি

প্রকাশিত: ২১:২৯, ২০ ফেব্রুয়ারি ২০২৩

কাপ্তাই লেকে পর্যটকবাহী নৌকা ডুবিতে নিহত ২ 

কাপ্তাই লেক

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে গাছের গুঁড়ির সঙ্গে ধাক্কা লেগে  ৬৫ জন পর্যটক নিয়ে একটি ইঞ্জিন বোট ডুবে দুই  বৃদ্ধা নারী নিহত হয়েছে।  এতে আহত হয়েছে আরও ৩জন। বোটের অপর ৬০জন পর্যটককে পুলিশ, জেলা প্রশাসকের কর্মচারী ,ফায়ার সার্ভিস কর্মী ও এলাকাবাসী দ্রুত উদ্ধার কাজে ঝাঁপিয়ে পড়ে  পর্যটকদেরকে  হ্রদ থেকে উদ্ধার করে। 

সোমবার (২০ ফেব্রুয়ারি)  সন্ধ্যা পৌনে ৬টার সময়  শহরের ডিসি বাংলোর অদূরে কাপ্তাই লেকের তীরে এসে পর্যটকবাহী  বোটটি হ্রদের বুকে ভাসমান গাছের গুরির সঙ্গে ধাক্কা লেগে এই দূর্ঘটনা ঘটে। 

পুলিশ জানায়, সোমবার জয়পুরহাট থেকে ৬৫জনের একটি পর্যটক দল চট্টগ্রামের সিতাকুন্ড হয়ে রাঙ্গামাটি ভ্রমণে আসে। তারা শহরের প্রবাসী হোটেল নামে একটি আবাসিক হোটেলে উঠে। 

সেখান থেকে একটি  ট্যুরিস্ট বোট ভাড়া করে কাপ্তাই হ্রদ ভ্রমণে বের হয়। সারাদিন লেক ভ্রমণ শেষে সন্ধ্যায় শহরে ফেরার পথে ডিসি বাংলাঘাট এলাকায় হ্রদে ভেসে থাকা গাছের গুঁড়ির সাঙ্গে পর্যটকবাহী বোটটি  ধাক্কা লেগে ডুবে গেলে  পর্যটকেরা সকলে হ্রদের পানিতে  ডুবে যায়। 

এরপর উদ্ধারকারী  দল এ সব পর্যটকদের উদ্ধার করতে সক্ষম হলেও পুষ্প রানী (৫০) ও চায়না রানী (৬০) ঘটনাস্থলে মারা যায়। আহত তিন জনকে রাঙ্গামাটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

তাদের অবস্থা উন্নতির দিকে বলে হাসপাতালের আবাসিক ডাক্তার শওকত আকবর জানান। আহতরা শচিন্দ্র নাথ মন্ডল , প্রমিতা  অন্য জনের নাম জানা যায়নি। 

এই বিষয়ে রাঙ্গামাটির জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, তিনি খবর পাওয়ার সঙ্গে সঙ্গে উদ্ধার কাজে ঝাঁপিয়ে পড়েন  এবং উদ্ধার করা সকল পর্যটকের খবর নেন ।  

এই বিষয়ে অতিরিক্ত  পুলিশ সুপার মারুফ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে  আহত তিন পর্যটককে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মরদেহগুলো হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে তিনি জানান। 
 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×