ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

লোকালয় থেকে মেছো বাঘের বাচ্চা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শেরপুর

প্রকাশিত: ১৯:৫৩, ২৯ জানুয়ারি ২০২৩

লোকালয় থেকে মেছো বাঘের বাচ্চা উদ্ধার

লোকালয় থেকে মেছো বাঘের বাচ্চা উদ্ধার

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার লোকালয় থেকে একটি মেছো বাঘের বাচ্চা উদ্ধার করা হয়েছে। 

রবিবার (২৯ জানুয়ারি) সকালে উপজেলার সদর ইউনিয়নের বন্দভাটপাড়া গ্রামের বখতিয়ার হোসেন নামে এক ব্যক্তির বাড়ির পাশের কাঁঠাল গাছ থেকে মেছোবাঘটি উদ্ধার করেন পুলিশ ও স্থানীয়রা। এদিকে মেছোবাঘ উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে সেটিকে দেখার জন্য ভিড় জমায় উৎসুক জনতা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের বন্দভাটপাড়া গ্রামের বখতিয়ার হোসেন নামের এক ব্যক্তির বাড়ির পাশের কাঁঠাল গাছে বাঘের মতো এক বন্যপ্রাণী দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাদের ও স্থানীয়দের সম্মিলিত চেষ্টায় মেছো বাঘের বাচ্চাটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।  

ঝিনাইগাতী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কাশেম বলেন, আমরা মেছো বাঘের বাচ্চাটি উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেছি। 

বনবিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিট কর্মকর্তা মো. মকরুল ইসলাম বলেন, মেছো বাঘের বাচ্চাটির উচ্চতা প্রায় দেড় ফুট, লম্বায় আড়াই ফুট। সারা গায়ে ডোরাকাটা দাগ রয়েছে। মুখমন্ডল অনেকটা বিড়ালের মতো, গায়ের রং ধূসর। এটি শিগগিরই গারো পাহাড়ের জঙ্গলে অবমুক্ত করা হবে। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ বলেন, বন-জঙ্গলে হয়তো খাবার না পেয়ে মেছো বাঘের বাচ্চাটি লোকালয়ে চলে এসেছে। এটি অবমুক্ত করার সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
 

 

এমএস

×