ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরস্বতী পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুর, আটক ৬ কিশোর 

নিজস্ব সংবাদাতা, নেত্রকোণা

প্রকাশিত: ১২:০৫, ২৭ জানুয়ারি ২০২৩

সরস্বতী পূজামণ্ডপে প্রতিমা ভাঙচুর, আটক ৬ কিশোর 

সরস্বতী পূজামণ্ডপ। ছবি: জনকণ্ঠ

নেত্রকোণা জেলার মোহনগঞ্জ উপজেলার নারাইচ গ্রামের সরস্বতী পূজামণ্ডপে হামলা ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় ৬ কিশোরকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে পূজার আরতী চলাকালে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। 

আটক কিশোররা হচ্ছে- অনন মিয়া, নিশাদ, ফারুক মিয়া, সাবিকুল মিয়া, এসএম মুন্না খান ও অপু মিয়া। এদের প্রত্যেকের বাড়ি সোয়াইর ইউনিয়নের হাটনাইয়া গ্রামে। 

নারাইচ গ্রামের যুব সংঘের কোষাধ্যক্ষ অন্তর সরকার জানান, তাদের সংগঠনের উদ্যোগে বৃহস্পতিবার সকালে নারাইচ গ্রামে সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়। সন্ধ্যার পর আয়োজন করা হয় আরতী প্রতিযোগিতার। 

এতে নারাইচ গ্রামের বেশকিছু তরুণ-তরুণী অংশ নেয়। রাত সাড়ে নয়টার দিকে পাশ্ববর্তী হাটনাইয়া গ্রামের ৯-১০ জন কিশোর সেখানে গিয়ে ছবি ও ভিডিও ধারণ করতে শুরু করলে আয়োজকরা নিষেধ করেন। 

এ নিয়ে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ওই কিশোররা পূজা মণ্ডপে এবং উপস্থিত লোকজনের ওপর হামলা চালায়। এ সময় তারা সরস্বতী প্রতিমাও ভাঙচুর করে। তাদের হামলায় হৃদয় বিশ্বাস ও শাওন সরকার নামে নারাইচ গ্রামের দুই কিশোর গুরুতর আহত হয়। তাৎক্ষণিক তাদের মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। 

হামলার খবর পেয়ে ওই রাতেই আদর্শনগর ফাঁড়ি পুলিশ ও মোহনগঞ্জ থানা পুলিশ অভিযান পরিচালনা করে হাটনাইয়া গ্রামের ৬ কিশোরকে আটক করে। 

মোহনগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, রুবেল সরকার নামের একজন থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হবে। তাছাড়া বাকি অভিযুক্তদেরকেও আটক করা হবে। 

এসআর

×