ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

অনিয়ম বন্ধে সাতক্ষীরায় ভূমিহীনদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

প্রকাশিত: ০০:১৯, ২৮ ডিসেম্বর ২০২২

অনিয়ম বন্ধে সাতক্ষীরায় ভূমিহীনদের মানববন্ধন

ভূমিহীনদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন

উচ্ছেদ হওয়া ভূমিহীনদের পুনর্বাসন, মহাসড়কের পাশে বসবাসকারীদের বিকল্প বাসস্থানের ব্যবস্থা নিশ্চিত করা, প্রাণ সায়েরের খাল, বেতনা, মরিচ্চাপ নদী খননে অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন করেছে জেলা ভূমিহীন সমিতি। এ ছাড়া  পরিবেশ দূষণকারী ইটভাঁটি বন্ধ এবং টিআরএম চালুসহ   টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানানো হয়েছে মানববন্ধন থেকে। মঙ্গলবার সকালে সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওছার আলী।
বক্তব্য রাখেন জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গৌর পদ দাশ, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জেলা নাগরিক কমিটির যুগ্ম সম্পাদক আলিনুর খান বাবুল প্রমুখ।
বক্তারা বলেন, নদী ও খাল খননের নামে কোটি কোটি টাকা লোপাট করা হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের নদী কেটে খাল আর খাল কেটে ড্রেন বানানো হচ্ছে। সম্প্রতি বেতনা ও মরিচ্চাপ খননেও ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সাতক্ষীরা প্রাণ সায়র খাল খনন করার এক বছর পূর্ণ হতে না হতেই আবারও খাল ভরাট হতে চলেছে। এ ছাড়া মহাসড়ক প্রশস্তকরণের জন্য সম্প্রতি মহাসড়কের ধারে বসবাসকারী অসহায় কায়পুত্র সম্প্রদায়সহ ভূমিহীনদের উচ্ছেদ করা হয়েছে। অবিলম্বে তাদের বিকল্প স্থানে বসবাসের ব্যবস্থা করার দাবি জানানো হয় মানববন্ধন থেকে।  

×