ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বিএনপি-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল নিক্ষেপ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর

প্রকাশিত: ২০:৪৬, ২২ নভেম্বর ২০২২

বিএনপি-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল নিক্ষেপ

সংঘর্ষ

শেরপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির বিক্ষোভ মিছিল শুরুর সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে। 

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে শহরের রঘুনাথবাজার এলাকায় ওই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৬ পুলিশ সদস্য ও অন্তত ১৫ বিএনপি নেতা-কর্মী আহত হয়েছে। 

সংঘর্ষের পর আতঙ্কে শহরের সব দোকানপাট বন্ধ হয়ে যায়। তবে বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে এক ছাত্রদল কর্মী নিহত এবং শেরপুরের শ্রীবরদী উপজেলা তাঁতীদলের সমাবেশ শেষে ১৫ নেতা-কর্মীকে আটকের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। এ দিন বিকেলে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের বাসা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা বিএনপির কার্যালয়ে যাওয়ার পথে রঘুনাথবাজার এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ বাধে। 

ওইসময় বিএনপির মিছিল থেকে পুলিশের দিকে ইটপাটকেল ছুঁড়লে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ২২ রাউন্ড টিয়ার শেল ও ১০১ রাউন্ড শটগানের রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষে ৬ পুলিশ সদস্যসহ অন্তত: ২১ জন আহত হন। ওই ঘটনায় বিএনপির ১৬ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।
 
তবে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের দাবি, শান্তিপূর্ণভাবে জেলা বিএনপির কার্যালয়ে মিছিল নিয়ে যাওয়ার সময় পুলিশ তাদের উপর আক্রমণ চালায়। এতে বিএনপির প্রায় একশ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তিনি ওই ঘটনার তীব্র নিন্দা জানান।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া জানান, বিএনপির মিছিল থেকে কোনরকম উসকানি ছাড়াই পুলিশের উপর হামলা চালানো হয়েছে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ওই ঘটনার সদর থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart