ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

পুরুষ শূন্য কালকিনি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর

প্রকাশিত: ১৭:২১, ২২ নভেম্বর ২০২২

পুরুষ শূন্য কালকিনি

এলাকায় পুলিশ মোতায়েন

মাদারীপুরের কালকিনিতে আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে থানার ওসির উপর বোমা বিস্ফোরিত হয়। এতে ওসিসহ ১০ জন গুরুতর আহত হন। আহত অবস্থায় ওসিকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। 

 মঙ্গলবার (২২ নভেম্বর) সরেজমিন সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ ঘটনায় ৮৫জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতসহ উভয় পক্ষের প্রায় তিন শতাধিক লোকজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ৪ জনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে পুলিশ। এদিকে গ্রেপ্তার আতঙ্কে ওই এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে। 

পুলিশ ও এলাকা সূত্রে জানা গেছে, উপজেলার আলীনগর ইউপির বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের লোকজন দেশি অস্ত্র নিয়ে গত রবিবার দুপুরে এলাকায় আধিপাত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় উভয় পক্ষের লোকজন ওই এলাকার ১৪টি বাড়ি ভাঙচুর চালায় এবং অর্ধশতাধিক বোমা বিস্ফোরিত হয়। 

এ খবর পেয়ে কালকিনি থানার ওসি মো. শামীম হোসেনের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সঙ্গে নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে যাওয়া হয়। এ সময় একটি ছোড়া বোমা ওসির পায়ের উপর এসে পড়ে। এতে করে ওসি শামিম গুরুতর আহত হন। তাকে প্রাথমিক অবস্থায় কালকিনি হাসপাতালে নেয়া হয়। কিন্তু সেখানে তার অবস্থার অবনতি হলে পরে তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। 

এ হামলার ঘটনায় সোমবার কালকিনি থানা পুলিশ বাদী হয়ে উভয় পক্ষের শতাধিক সমর্থকদের বিরুদ্ধে দুইটি মামলা করেন। এ মামলার আসামি টুমচর গ্রামের জসিম (৪০), তানভির হাসান (১৮), নয়ন(২২), সাব্বিরকে (১৭) গ্রেপ্তার করে সোমবার মাদারীপুর জেল হাজতে প্রেরণ করে থানা পুলিশ। 

এ ঘটনার পর থেকেই গ্রেপ্তার আতঙ্কে আলীনগর এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে। আক্রান্ত এলাকা আলীনগরের বেশির ভাগ লোকজন ঘর বাড়ি তালাবদ্ধ রেখে গা ঢাকা দিয়ে রয়েছেন বলে সরেজমিন সূত্রে জানা গেছে।

এ বিষয় জানতে চাইলে বর্তমান চেয়ারম্যান শাহিদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনকে এলাকায় পাওয়া যায়নি এবং তাদের ফোনেও পাওয়া যায়নি।

কালকিনি থানার ভারপ্রাপ্ত ওসি মারগুব তৌহিদ জানান, আমরা ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রেখেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
 

এসআর

সম্পর্কিত বিষয়:

×