ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটনমেলা ও বিচ কার্নিভ্যাল

স্টাফ রিপোর্টার, কক্সবাজার

প্রকাশিত: ২১:০১, ২৭ সেপ্টেম্বর ২০২২

কক্সবাজারে সপ্তাহব্যাপী পর্যটনমেলা ও বিচ কার্নিভ্যাল

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে লাবণী পয়েন্টে র‌্যালি

বিশ্বের দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার। বিশ্ব পর্যটন দিবসে দেশী-বিদেশী পর্যটকদের এই সমুদ্রসৈকত আরও আকৃষ্ট করার লক্ষ্যে মেলার আয়োজন করা হয়েছে।  সৈকতের লাবণী পয়েন্টের উন্মুক্ত মঞ্চ ঘিরে চলবে ৭ দিনের এই উৎসব।
পর্যটনের নতুন ভাবনা এই প্রতিপাদ্য নিয়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার লাবনী পয়েন্টে সপ্তাহব্যাপী পর্যটনমেলা ও বিচ কার্নিভ্যাল উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে লাবনী পয়েন্ট থেকে র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসন ও বিচ ম্যানেজমেন্ট কমিটির যৌথ উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস ও ৭ দিনব্যাপী পর্যটনমেলা উদ্বোধন করেন? জেলা প্রশাসক মামুনুর রশীদের নেতৃত্বে র‌্যালিতে জেলা প্রশাসন, জেলা পুলিশ, ট্যুরিস্ট পুলিশ, হোটেল-মোটেল, গেস্ট হাউজ, পর্যটন সংশ্লিষ্ট সরকারী, বেসরকারী বিভিন্ন সংস্থা ও সংগঠন অংশ নেয়।
পরে সৈকতের লাবনী পয়েন্টে পর্যটনের নতুন ভাবনা ও সম্ভাবনা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, জাফর আলম এমএ, পৌর মেয়র মুজিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এ উৎসব শেষ হবে ৩ অক্টোবর। সাতদিনব্যাপী এই বিচ কার্নিভ্যালে সাংস্কৃতিক অনুষ্ঠান রাখাইনদের নৃত্য অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট ও মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মোহাম্মদ আবু সুফিয়ান জানান, বিশ্ব পর্যটন দিবসে দেশী-বিদেশী পর্যটকদের বিশ্বের সর্ববৃহৎ সমুদ্রসৈকত আরও আকৃষ্ট করার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। সৈকতের লাবনী পয়েন্টের উন্মুক্ত মঞ্চ ঘিরে চলবে ৭ দিনের উৎসব।

×