ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯

উত্তাল সাগর, ঢেউ দেখতে পর্যটকদের ভীড়

প্রকাশিত: ১৯:০৫, ১৪ আগস্ট ২০২২

উত্তাল সাগর, ঢেউ দেখতে পর্যটকদের ভীড়

পর্যটকদের ভীড়।

উত্তাল পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত। প্রায় ৩ ফুট উচ্চতায় আছড়ে পড়ছে একেকটি ঢেউ। সেই সঙ্গে সমুদ্রতীরে রয়েছে বাতাসের তীব্র চাপ। আর এই ঢেউ দেখতেই সমুদ্রতীরে ভীড় করছেন পর্যটকরা। এমনকি সৈকতে নেমে গোসলও করছেন তারা। তবে পর্যটকদের সৈকত থেকে সরে যেতে মাইকিং করছেন ট্যুরিষ্ট পুলিশকে। 

পর্যটক শেলী আক্তার জানান, তিনি ঢাকা তকে পরিবার নিয়ে ঘুরতে গেছেন। কিন্তু সমুদ্র উত্তাল থাকায় নামতে ভয় পাচ্ছেন। তীরে বসে বড় বড় ঢেউগুলো উপভোগ করছেন। 

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস জানান, সতর্কতার সঙ্গে আছি। সমুদ্রে নেমে গোসল করেছি, ঢেউগুলো বুকে জড়িয়ে নিয়েছি। সমুদ্রের বড় বড় ঢেউয়ের অনুভূতি অন্য রকমের। এ আনন্দ ভাষায় প্রকাশ করা যাবে না।

কুয়াকাটা জোনের ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, ‘সৈকতের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলোতে আমাদের টিমের টহলে রয়েছে। পর্যটকদের নিরাপদে থাকাতে বারবার মাইকিং করা হচ্ছে।’

জেলা আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী বলেন, ‘বৃষ্টিধারা অব্যাহত থাকতে পারে। বাতাসের চাপ আরও বাড়তে পারে। আবহাওয়ার এই অবস্থা আগামী তিনদিন পর্যন্ত অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।’

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করছে। পায়রা বন্দরসহ দেশের সব সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।