৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

করোনা প্রতিরোধ ॥ ফিফার কর্মসূচিতে মেসিরা

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১২:০৯ পি. এম.
করোনা প্রতিরোধ ॥ ফিফার কর্মসূচিতে মেসিরা

অনলাইন ডেস্ক ॥ গোটা বিশ্বে সমস্যা এখন একটাই—করোনা ভাইরাস। এই ভাইরাসের প্রকোপ কমাতে এবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে একজোট হয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

করোনা ভাইরাস থেকে মুক্ত থাকার জন্য একটি ভিডিও বার্তা বানিয়েছে তারা। প্রচারণাটির নাম হলো ‘পাস দ্য মেসেজ টু কিক-আউট করোনা ভাইরাস’। এখানে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, ব্রাজিলের অ্যালিসন বেকার, ইতালির জিয়ানলুইজি বুফন, স্পেনের ইকার ক্যাসিয়াসসহ অংশ নিয়েছেন সাবেক ও বর্তমান ২৮ জন ফুটবলার। এই ভিডিওতে ডব্লিউএইচওর নীতিমালা মেনে করোনা ভাইরাস প্রতিরোধে পাঁচটি বিধির কথা বলা আছে। এখানে নিয়মিত হাত ধোয়া, কাশি-কফ দেওয়ার কৌশল, মুখে হাত না দেওয়া, শারীরিক দূরত্ব বজয়া রাখা, শরীর খারাপ লাগলে বাড়িতে থাকা ইত্যাদি নিয়মের কথা বলা হয়েছে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিন্নো এ প্রসঙ্গে বলেন, ‘করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে আমাদের দলীয় প্রচেষ্টা দরকার। ফিফা তাই ডব্লিউএইচওর সঙ্গে আছে। কারণ সবকিছুর আগে স্বাস্থ্য সুরক্ষা। আমি ফুটবল বিশ্বের সবাইকে একজোট হয়ে কাজ করার আহ্বান জানাই। আশা করব, আমাদের এই ভিডিও বার্তা গোটা বিশ্বে ছড়িয়ে যাবে। এখানে সুন্দর খেলা ফুটবল ইতিহাসের সেরা সব খেলোয়াড় অংশ নিয়েছেন, বার্তাটি ছড়িয়ে দিয়ে কোভিড-১৯কে বিদায় করতে তারা বদ্ধপরিকর।’

ফিফার সদস্যভুক্ত ২১১টি দেশে এই ভিডিও বার্তা বিভিন্ন মাধ্যমে পাঠিয়ে দেওয়া হয়েছে, ইতিমধ্যে এর প্রচারও শুরু হয়েছে। ভিডিওটি ১৩টি ভিন্ন ভিন্ন ভাষায় অনুবাদ করে প্রচারিত হচ্ছে।

প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১২:০৯ পি. এম.

২৫/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: