২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

যা দেখে কিনবেন স্মার্টফোন

প্রকাশিত : ১৬ মার্চ ২০২০, ০৪:৩৭ পি. এম.
যা দেখে কিনবেন স্মার্টফোন

অনলাইন ডেস্ক ॥ বর্তমানকালে স্মার্টফোনগুলো ল্যাপটপ ও সাধারণ কম্পিউটারের কার্যকারিতার সমপর্যায়ে এসে পৌঁছেছে আধুনিক প্রযুক্তির কারণে। আর স্মার্টফোনের প্রাইস তুলনামুলক কম রেখে কিভাবে এইসব প্রযুক্তি সাধারণ মানুষের কাছে দেয়া যায় তা প্রত্যেকটি স্মার্টফোন নির্মাতাদের অন্যতম প্রধান লক্ষ্য। চলুন জেনে নেওয়া যাক ২০২০ সালের স্মার্টফোনের প্রয়োজনীয় কিছু ফিচার।

দীর্ঘতর ব্যাটারী লাইফ : আজকালকের উন্নত ফিচারসমৃদ্ধফোনগুলোতে শুধুমাত্র ৩০০০এমএএইচ ব্যাটারী সর্বোত্তম পাওয়ার সরবরাহ করতে পারে না । আপনার ফোনে হয়ত পৃথিবীর সবচেয়ে উন্নত বা সেরা কনফিগারেশন থাকতে পারে কিন্তু সেই ফোনের ব্যাটারি লাইফ যদি বেশি না হয় তাহলে এসবকিছুই বৃথা। তাই ২০২০সালের এসে ফোনের ব্যাটারি লাইফ দীর্ঘ হওয়ার পাশাপাশি চার্জ যাতে দ্রুত হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

ক্যামেরা কোয়ালিটি : এতদিন পর্যন্ত সবাই ক্যামেরার কোয়ালিটি বিচার করত মেগাপিক্সেল দিয়ে যা সঠিক নয়। ছবির কোয়ালিটি নির্ভর করে ক্যামেরার লেন্স, সেন্সর সাইজ, সঠিক এবং দ্রুত ফোকাস ধরা, স্লো মোশন ভিডিও ধারণ, এইচডিআর ইত্যাদির উপর।

লেটেস্ট অপারেটিং সিস্টেম: আপনি যদি এন্ড্রয়েড ব্যাবহারকারি হন তবে আপনার উচিৎ লেটেস্ট ভার্সনটি নেয়া। এতে করে আগত নতুন ভার্সনটিতেও আপনি খুব সহজে আপগ্রেড করে নিতে পারবেন। বর্তমানে সবচেয়ে লেটেস্ট এন্ড্রয়েড ভার্সনটি হলো এন্ড্রয়েড ১০.০ যেটি রিলিজ হয় ২০১৯ সালের ৩ সেপ্টেম্বর । আর আপনি যদি আইফোন ইউজার হন তবে আপনার জন্য অ্যাপেল সবসময়ই তাদের সর্বশেষ প্রযুক্তিটি দিয়ে থাকে তাদের আইফোনটিতে।

পানিরোধক প্রযুক্তি : বাংলাদেশে প্রায়ই বৃষ্টি হয়ে থাকে। আর তাই বৃষ্টির পানি থেকে বাচতে আপনার মোবাইলটিকে অবশ্যই ওয়াটারপ্রুফ হতে হবে।

ফেসলক এবং ফিঙ্গারপ্রিন্ট : ফিঙ্গারফ্রিন্ট প্রযুক্তিটি ইদানিং দারুন জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে এটি মানুষের সময়কে এবং বিরক্তিবোধ অনেকটা বাচিয়ে দেয়। ফিঙ্গারফ্রিন্ট প্রযুক্তির কারণে ফোনটি হাতে নেয়ার সাথে সাথেই আনলক হয়ে যাবে।

২০২০ সালে স্মার্টফোন কিনতে চাইলে শুধু ফিচার নয়, সাথে থাকতে হবে বাজেট। এক্ষেত্রে অনলাইনে দাম তুলনা করার সাইট যেমন বিডিস্টল.কম থেকে স্মার্টফোনের লেটেস্ট প্রাইস জেনে নিতে পারেন এই লিঙ্কে https://www.bdstall.com/mobile-phone/

প্রকাশিত : ১৬ মার্চ ২০২০, ০৪:৩৭ পি. এম.

১৬/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: