২৭ ফেব্রুয়ারী ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত-৭

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০, ০২:০১ পি. এম.
কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত-৭

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে মহিলাসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে।। আহতদের উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

ভুক্তভোগী পরিবার ও এলাকা সুত্রে জানাগেছে, পৌর এলাকার পাঙ্গাশিয়া গ্রামের মোঃ মনির সরদারের ৭৯নং পাঙ্গাশিয়া মৌজার বিআরএস ১৩৭০ নং খতিয়ানের ৫ শতাংশ জমিসহ একটি পাকাবাড়ি ক্রয় করেন পশ্চিম শিকারমঙ্গল গ্রামের মাহাবুব সরদার। ওই পাকাবাড়িতে মাহাবুব সরদারের পরিবারের সদস্যরা বেশ কিছুদিন ধরে বসবাস করে আসছেন। কিন্ত জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ওই বাড়ির সকল যাতায়াতের পথ প্রায় ২০দিন ধরে দেয়াল তৈরী করে বন্ধ করে দিয়েছেন জমি বিক্রেতা মনির সরদারের বড় ভাই বাদল সরদার ও ছোট ভাই লিটন সরদার। তারা এ বাড়ির সকল পথ বন্ধ করে দেয়ায় ঘর থেকে বের হতে পারছেন না মাহাবুব সরদারের মা, স্ত্রী ও দুই শিশু সন্তান। খবর পেয়ে তাদের উদ্ধার করতে যান তার পরিবারের লোকজন ও স্বজনেরা। তাদের উদ্ধার করতে গেলে উভয় পক্ষের মাঝে প্রথমে তর্ক বিতর্ক হয়। একপর্যায় উভয় পক্ষের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে করে মোঃ পারভেজ হাওলাদার-(২৬), সালমা বেগম-(৩৫), ছবুরন নেছা-(৮৫), জনি-(১১) ও জেরিনÑ(৭)সহ কমপক্ষে ৭জন লোক আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এবং আহতদের মধ্যে পারভেজের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে বরিশালের সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী সালমা খানম বলেন, আমরা টাকা দিয়ে জমিসহ বাড়ি ক্রয় করেছি মনির সরদারের কাছ থেকে। কিন্তু বিনা কারনে আমাদের বাড়ির সকল পথ আটকে দিয়েছে মনির সরদারের ভাই বাদল সরদার। তাই আমরা প্রায় ২০দিন ধরে ঘর থেকে বেড় হতে পারছিনা। আমি কোথাও গিয়ে কোন সঠিক বিচার পাচ্ছিনা।

অভিযুক্ত বাদল সরদার বলেন, আমার ভাইয়ের বিক্রিত জমির মধ্যে আমাদের জমি রয়েছে। তাই আমি দেয়াল নির্মান করেছি। মনে হয় ওই জমি ভাগ-বল্টন না করা পর্যন্ত কোন সমাধান হবেনা।

কালকিনি থানার ওসি (তদন্ত) মোঃ হারুন অর রশিদ বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। এবং আহত পারভেজকে উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালে পাঠিয়েছি।

প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারী ২০২০, ০২:০১ পি. এম.

১৪/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: