৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

এ বছর ১৭ হাজারেরও বেশি সরকারীভাবে হাজী পাঠানো হবে : ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৮:২১ পি. এম.
এ বছর ১৭ হাজারেরও বেশি সরকারীভাবে হাজী পাঠানো হবে : ধর্ম প্রতিমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ॥ ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, এ বছর সারাদেশ থেকে ১৭ হাজারেরও বেশি হাজী পাঠানো হবে। বড় বড় রাষ্ট্রের সঙ্গে যোগাযোগ করা হয়েছে, দেখা হবে কাদের হজ্জ্ব ভাল হয়। শনিবার দুপুরে গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যাগে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা-মাশায়েখদের সঙ্গে অনুষ্ঠিত এক মত বিনিমিয় সভায় তিনি একথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, প্রতিটি দেশের হাজীদের ৮০ ভাগই সরকারি ব্যবস্থাপনায় হজ্জ্বে যান। আর সরকারি ব্যবস্থাপনায় যারা হজ্জ্বে যান তারা অনেক সুযোগ-সুবিধার মধ্য দিয়ে হজ্জ্ব পালন করতে পারেন, কারণ সরকারী পর্যায়ে কোন দালাল থাকে না। যারা বেরসরকারী ব্যবস্থাপনায় হজ্জ্বে যান, তাদেরকে কষ্ট ও কান্না করতে করতে দেশে ফিরতে হয়। তাই তিনি দালালদের খপ্পরে না পড়ার জন্য হাজীদের যেমনি আহবান জানান; তেমনি হজ্জ্বে যাবার কথা বলে হাজীদের দেয়া টাকা-পয়সা নিজের করে নেয়ার চিন্তাও বাদ দেয়ার আহবান জানান। এছাড়াও তিনি আলেম-ওলামাদের উদ্দেশ্যে বয়ানে নিজের স্বার্থ ত্যাগ করে বয়ান দেয়ার আহবান জানান।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ রুহুল আমীন, পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার আসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান সিকদার, গোপালগঞ্জ ইসলামিক ফাইন্ডেশনের উপ-পরিচালক আবু ওবায়দা মোঃ মাস-উ-দুল হক, কাজুলিয়া মাদ্রাসার মোহতামিম মাওলানা আবুল কালাম প্রমূখ বক্তব্য রাখেন।

সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ যাকাতের টাকায় পরিচালিত সেলাই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৯ প্রশিক্ষণার্থীকে ৯টি সেলাইমেশিন এবং মসজিদভিত্তিক বিভিন্ন পাঠাগারে ১৪টি আলমিরা প্রদান করেন।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৮:২১ পি. এম.

২৫/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: