৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

ঢাকা-তারাকান্দি-জামালপুর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন ‘জামালপুর-এক্সপ্রেস’

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৫:৪৮ পি. এম.
ঢাকা-তারাকান্দি-জামালপুর রুটে চালু হচ্ছে নতুন ট্রেন ‘জামালপুর-এক্সপ্রেস’

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রবিবার (২৬ জানুয়ারি) ঢাকা-তারাকান্দি-জামালপুর রুটে ‘জামালপুর এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্ত:নগর ট্রেনের শুভ উদ্বোধন করবেন। এ ট্রেনটি চালু হওয়ায় জামালপুরবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান ঘটবে। রেলওয়ে সূত্রে জানা গেছে, আধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটিতে মোট ১৩টি বগির সংযোগ থাকবে।

যার মধ্যে শীতাতপ বগি দুটি এবং শোভন চেয়ার বগি থাকবে আটটি। এছাড়াও এই ট্রেনে দুটি খাবার বগি ও একটি পাওয়ারকার বগি সংযুক্ত থাকবে। দুটি শীতাতপ বগিতে মোট ১১০টি আসন রয়েছে যার প্রতিটি আসনের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৮৬ টাকা। অন্যদিকে আটটি চেয়ার বগিতে মোট ৫১০টি আসন থাকবে যার প্রতিটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা করে। জামালপুর রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাবুদ্দিন জনকণ্ঠকে জানান, সাপ্তাহিক বন্ধ রবিবার ব্যতীত ‘জামালপুর এক্সপ্রেস’ ট্রেনটি ঢাকা থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ছেড়ে বিকাল ৪টা ৫ মিনিটে জামালপুর রেলওয়ে স্টেশনে এসে পৌঁছাবে।

অপরদিকে জামালপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। যাত্রা পথে ট্রেনটি সরিষাবাড়ী, তারাকান্দি, এডভোকেট মতিয়র রহমান তালুকদার, হেমনগর, ভূয়াপুর, টাঙ্গাইল, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতি করবে। নতুন ট্রেন উপহার দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাতে উদ্বোধনী ভিডিও কনফারেন্সে যুক্ত হবেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

প্রকাশিত : ২৫ জানুয়ারী ২০২০, ০৫:৪৮ পি. এম.

২৫/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: