২৯ ফেব্রুয়ারী ২০২০, ১৭ ফাল্গুন ১৪২৬, শনিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ইন্সটাগ্রাম থেকে বাদ পড়েছে ‘আইজিটিভি’ বাটন

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০২০, ১০:২৭ এ. এম.
ইন্সটাগ্রাম থেকে বাদ পড়েছে ‘আইজিটিভি’ বাটন

অনলাইন ডেস্ক ॥ হোমস্ক্রিন থেকে আইজিটিভি অ্যাপ বাটন বাতিল করছে ইন্সটাগ্রাম। স্বল্প সংখ্যক ব্যবহারকারী ওই অপশনটিতে ‘ক্লিক’ করছেন বলেই বাটনটি সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অপশন সরিয়ে নেওয়ার পর প্রাথমিকভাবে মূল ফিডের আইজিটিভি কনটেন্ট লিংকে ক্লিক করেই এ ধরনের কনটেন্টে প্রবেশাধিকার পাবেন ব্যবহারকারীরা। এ ছাড়াও ‘এক্সপ্লোর ফিড’ এবং সরাসরি কনটেন্ট নির্মাতাদের প্রোফাইল থেকেও আইজিটিভি ভিডিও কনটেন্টে যাওয়া সম্ভব হবে। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

চাইলে ইন্সটাগ্রামের আইজিটিভি অ্যাপটিও নামিয়ে নিতে পারেন ব্যবহারকারীরা। ইন্সটাগ্রামের শত কোটি ব্যবহারকারীর মধ্যে মাত্র ৭০ লাখ ব্যবহারকারী ওই অ্যাপটি নামিয়েছেন বলে জানা গেছে। ২০১৮ সালের জুনে ছাড়া হয়েছিল অ্যাপটি।

ইন্সটাগ্রাম হোমস্ক্রিন থেকে আইজিটিভি বাটন সরিয়ে নেওয়া প্রসঙ্গে ফেইসবুক মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, “ফিডের ‘প্রিভিউ’ থেকেই অধিকাংশ ব্যবহারকারী আইজিটিভি কনটেন্ট খুঁজে নিচ্ছেন। খুবই কমসংখ্যক ইন্সটাগ্রাম অ্যাপ হোমস্ক্রিনের উপরের দিকে ডান পাশে থাকা আইজিটিভি আইকনে ক্লিক করছেন... আমরা তাই কমিউনিটি থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আইকনটিকে সরিয়ে নিচ্ছি।”

বর্তমানে চাইলে এক্সপ্লোর অপশনের আইজিটিভি ট্যাবের নিবেদিত ‘ফিড’ থেকেও আইজিটিভি ভিডিও দেখা সম্ভব হবে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

প্রকাশিত : ২২ জানুয়ারী ২০২০, ১০:২৭ এ. এম.

২২/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: