১৮ ফেব্রুয়ারী ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

তাবিথের প্রচারণায় হামলার বিষয়টি ষড়যন্ত্র কিনা তা ক্ষতিয়ে দেখা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০, ০৩:২৭ পি. এম.
তাবিথের প্রচারণায় হামলার বিষয়টি ষড়যন্ত্র কিনা তা ক্ষতিয়ে দেখা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলার বিষয়টি সেই ষড়যন্ত্রের অংশ কিনা তা ক্ষতিয়ে দেখা প্রয়োজন ।

আজ মঙ্গলবার সচিবালয়ের তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে চলচ্চিত্র প্রযোজক সমিতির নবনির্বাচিত পরিষদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এক প্রশ্নের জবাবে একথা বলেন।

গাবতলীতে বিএনপির নির্বাচনী প্রচারণায় হামলার বিষয়টি কীভাবে দেখছেন- এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিষয়টি আমি এখনই জানলাম। আমরা এতক্ষণ একনেক বৈঠকে ছিলাম। কোনো বিষয়ে না জেনে মন্তব্য করা সমীচীন নয়। আমি মনে করি, নির্বাচনী পরিবেশ ঘোলাটে করার জন্য একটি পক্ষ সক্রিয়। এটি সেই পক্ষেরই কারসাজি কিনা সেটা ক্ষতিয়ে দেখা প্রয়োজন।

‘আর বিএনপির প্রথম থেকেই প্রচেষ্টা হচ্ছে নির্বাচন প্রশ্নবিদ্ধ করা। সুতরাং, নানা ধরনের ঘটনাপ্রবাহের মধ্য দিয়ে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার যে প্রক্রিয়া সেই প্রক্রিয়ার অংশ কিনা সেটি ক্ষতিয়ে দেখা প্রয়োজন।’

নির্বাচনে লেবেল প্লেইং ফিল্ড আছে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনে লেবেল প্লেইং ফিল্ডতো আছে, তবে সেটা বিএনপির পক্ষে। আমাদের বিপক্ষে, কারণ পার্শ্ববর্তী দেশ ভারত পৃথিবীর সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ। যেখানে ভোটারের সংখ্যা পৃথিবীর সর্বোচ্চ। সেখানে এমপি ও মন্ত্রীরা সরকারি প্রটোকল বাদ দিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে।

‘সংসদীয় গণতন্ত্রের সূতিকাগার হচ্ছে যুক্তরাজ্য, সেখানেও পারে। পৃথিবীর অন্য গণতান্ত্রিক দেশেও মন্ত্রীরা সরকারি প্রটোকল ছেড়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে। আমাদের দেশে আমরা পারছি না। এটি বিএনপিকে বড় সুবিধাজনক অবস্থান দিয়েছে। সুতরাং, প্লেইং ফিল্ডটা তাদের পক্ষে চলে গেছে ‘

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০, ০৩:২৭ পি. এম.

২১/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: