৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নির্বাচনী বিধি লঙ্ঘনের বিষয়ে ব্যবস্থা নিতে সিইসিকে ইসি মাহবুবের চিঠি

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদাকে অনুরোধ জানিয়েছেন ইসি মাহবুব তালুকদার। এ বিষয়ে জরুরী ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) সোমবার একটি চিঠি দিয়েছেন। একইসঙ্গে অন্য তিন নির্বাচন কমিশনার এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাদেরও চিঠির অনুলিপি দেয়া হয়।

এতে তিনি উল্লেখ করেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্র্পোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কার্যক্রম দৃশ্যমান নয়। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন কমিশন ব্যবস্থা না নিলে কমিশনের প্রতি জনগণের আস্থার সঙ্কট নিরসন সম্ভব হবে না। আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কমিশন ব্যবস্থা গ্রহণ না করলে জনগণের আস্থার সঙ্কট নিরসন সম্ভব হবে না। কমিশন আইনানুগভাবে দৃঢ়তার সঙ্গে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করতে না পারলে আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা সম্পর্কে জনমনে প্রশ্নের উদ্রেক হবে এবং কমিশনের নিষ্ক্রিয়তা জনসমক্ষে প্রতিভাত হবে।’

মাহবুব তালুকদার বলেন, ২০ জানুয়ারি, পত্রিকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের একটি বিজ্ঞাপন প্রচারিত হয়েছে, যার শিরোনাম ‘ফিরে দেখা ২০১৯ : মশক নিয়ন্ত্রণ’। এই বিজ্ঞাপনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিগত বছরে মশক নিয়ন্ত্রণের নানাপ্রকার ফিরিস্তি দেয়া হয়েছে।

প্রকাশিত : ২১ জানুয়ারী ২০২০

২১/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: