১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আবরার হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে বিক্ষোভ

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৪:২৩ পি. এম.
আবরার হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন-পরবর্তী সমাবেশে বক্তব্য দেন অণুজীববিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রাসেল পারভেজ, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী সাব্বির আহমেদ, ফার্মেসি বিভাগের ওমর ফারুক, ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী আল-আমিন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রায়হান উদ্দিন ও ফিজিওথেরাপি অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের স্নাতকের শিক্ষার্থী আহমাদুল্লাহ হিল গালিব প্রমুখ।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, একটি স্বাধীন দেশে ফেসবুকে স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে হত্যাকান্ডের ঘটনা হতাশাজনক। দেশে আইন থাকা সত্ত্বেও এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড দেশের ছাত্রসমাজ মেনে নেবে না, প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেবে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সন্ত্রাসমুক্ত করতে সরকারের কাছে দাবি জানাই।

অবিলম্বে আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও ভবিষ্যতে আর কোনো আবরারকে এমন নির্মমতার শিকার হতে না হয়, রাষ্ট্রের কাছে সেই দাবি তুলে ধরেন মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা। মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ছিল বাকস্বাধীনতার দাবি এবং বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে বিভিন্ন স্লোগান ও প্ল্যাকার্ড।

মানববন্ধনে শিক্ষার্থীরা ‘ক্যাম্পাসে কেন হত্যাকান্ড, প্রশাসন জবাব চাই’, ‘আবরার হত্যার বিচার চাই, ভাইকে হত্যার বিচার চাই’, ‘ক্যাম্পাসে সন্ত্রাস, রুখে দাঁড়াও ছাত্রসমাজ’ বঙ্গবন্ধুর বাংলায়, হত্যাকারীর ঠাঁই নাই’ স্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।

প্রকাশিত : ৯ অক্টোবর ২০১৯, ০৪:২৩ পি. এম.

০৯/১০/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: