মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

আহমদীয়া মুসলিম জামায়াতের বার্ষিক সম্মেলন শুরু

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০৭:২০ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ আহমদীয়া মুসলিম জামায়াতের ৯২তম বার্ষিক সম্মেলন শুরু হয়েছে। পবিত্র কুরআন ও বিশ্ব শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর অনুপম শিক্ষা প্রচারের আহ্বানের মধ্য দিয়ে শুক্রবার বিকেলে রাজধানীর বকশিবাজারে তিনদিন ব্যাপি এই সম্মেলন শুরু হয়।

বিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের বর্তমান খলীফা হযরত মির্যা মাসরূর আহমদ (আই.)-এর প্রতিনিধি যুক্তরাষ্ট্রের রিজিওনাল মোবাল্লেগ মোহতরাম মাওলানা সৈয়দ শামশাদ আহমদ নাসেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এ সময় তিনি আহমদীয়া মুসলিম জামাতের জলসার উদ্দেশ্য এবং দায়-দায়িত্ব স¤র্পকে আলোকপাত করেন।

মাওলানা সৈয়দ শামশাদ আহমদ নাসের বলেন, আহমদীয়া মুসলিম জামাতের সদস্যরা হযরত ইমাম মাহদী (আ.) কে মান্য করার মধ্য দিয়ে আধ্যাত্মিক নেয়ামত লাভ করেছে এবং শতাধিক বছর যাবৎ বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় বিভিন্নভাবে অবদান রাখছে। তিনি হযরত ইমাম মাহদী (আ.) এর আগমন বার্তা সকল মানুষের কাছে পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আহবান জানান।

পরে ‘‘মহান আল্লাহ ত’লার অস্তিত্ব ও গুনাবলী” এবং ‘কুরআন তেলোয়াতের গুরুত্ব ও কুরআন চর্চা’ উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন মাওলানা শাহ্ মোহাম্মদ নূরুল আমীন এবং মাওলানা মোহাম্মদ ইমদাদুর রহমান সিদ্দীকী। এছাড়া, আলহাজ্ব মাওলানা সালেহ আহমদ শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.) জীবন আলেখ্যের উপর আলোচনা করেন।

জলসায় বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রায় ৫ হাজার প্রতিনিধি অংশ গ্রহণ করছেন। এছাড়া ইংল্যান্ড, কানাডা, আমেরিকা ও ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরাও সম্মেলনে অংশগ্রহণ করেন। শনিবার বিকেলে সম্মেলনের তৃতীয় অধিবেশনে সুশীল সমাজের ব্যাক্তরা শুভেচ্ছা বক্তব্য রাখবেন বলে আহমদীয় মুসলিম জামায়াতের পক্ষ থেকে জানানো হয়েছে।

আহমদীয় মুসলিম জামায়াতের নেতৃবৃন্দ আরো জানিয়েছেন, রবিবার সমাপনী অধিবেশনে বিশ্ব আহমদীয়া মুসলিম জামাতের খলীফা হযরত মির্যা মাসরূর আহমদ (আই.) লন্ডন থেকে মুসলিম টেলিভিশন আহমদীয়া (এম.টি.এ)-এর মাধ্যমে সরাসরি বাংলাদেশ জামাতের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। এই সম্মেলনের সার্বিক কার্যক্রম www.ahmadiyyabangla.orgএর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হচ্ছে বলেও জামায়াতের পক্ষ থেকে জানানো হয়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৬, ০৭:২০ পি. এম.

০৫/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: