মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় সাত শ্রমিকসহ হত ২১

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ বান্দরবানের লামায় ট্রাক উল্টে সাত শ্রমিক নিহত এবং আটজন আহত হয়েছেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় আরও ১৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে সিরাজগঞ্জে স্কুলছাত্রীসহ তিনজন, টাঙ্গাইলে মুক্তিযোদ্ধাসহ দুইজন, সাভারে তিনজন, কুমিল্লায় দুইজন এবং মাদারীপুরের কালকিনি, ময়মনসিংহের ভালুকা, রাজবাড়ীর গোয়ালন্দ ও চট্টগ্রামের পটিয়ায় একজন করে নিহত হয়। এসব দুর্ঘটনায় কমপক্ষে ৩১ জন আহত হয়। বুধবার রাত ও বৃহস্পতিবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে কক্সবাজারের চকরিয়া থেকে বান্দরবানের লামার মিরিঞ্জা পর্যটন এলাকায় একটি ট্রাক মোবাইল ফোনের টাওয়ার নির্মাণের জন্য লোহার সরঞ্জাম ও শ্রমিক নিয়ে যাচ্ছিল। এ সময় লামার ইয়ংছা এলাকায় ট্রাকটি উল্টে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই চারজন এবং কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে আরও তিনজন নিহত হন। নিহতরা হলেনÑ আফতাব (৫৫), আমজাদ (৪৫), রাজীব (৪০), রবিন (৩৫), হাসান (৩৫), রকিব (৪০) ও আলেক রহমান (৩৫)। এদের সবার বাড়ি পাবনার ঈশ্বরদীর রহিমপুরে। তারা সবাই বেসরকারী মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের শ্রমিক।

আহত আটজনকে স্থানীয়দের সহায়তায় পুলিশ ও সেনাসদস্যরা দ্রুত উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ঘন কুয়াশার কারণে রাস্তা দেখা না যাওয়ায় এ ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, দুর্ঘটনায় সাতজন নিহত হয়েছেন। লামা থানায় মামলা হয়েছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সিরাজগঞ্জ ॥ কামারখন্দ ও সলঙ্গায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রী ও এনজিওকর্মীসহ তিনজন নিহত এবং অন্তত পাঁচজন আহত হয়েছে। বুধবার রাত পৌনে ১২টার দিকে কামারখন্দের সীমান্তবাজার, বৃহস্পতিবার সকাল ও দুপুরে সলঙ্গার সাহেবগঞ্জ বাজারে এসব দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো পিকআপচালক রমজান আলী (৫০), ব্র্যাকের মাঠকর্মী অপূর্ব (৩০) ও দাদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী সুমাইয়া খাতুন।

টাঙ্গাইল ॥ কালিহাতীর সরাতৈল এলাকায় বৃহস্পতিবার ভোরে সড়ক দুর্ঘটনায় মুক্তিযোদ্ধাসহ দুইজন নিহত এবং আটজন আহত হয়েছে। আহতদের টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- পাবনার ঈশ্বরদীর মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক (৭০) ও কুষ্টিয়ার দৌলতপুরের দৌলতপুরী এলাকার আবুল হাসেমের ছেলে সাইদুল ইসলাম (৪৫)।

সাভার ॥ সাভারে যাত্রীবাহী বাস ও বালুভর্তি ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত ও অন্তত সাতজন আহত হয়েছে। নিহতদের মধ্যে দুইজনের নাম জানা গেছে। এরা হলেন- এবাদত হোসেন (৩৮) ও শহীদুল ইসলাম (৪০)। বৃহস্পতিবার সকালে আনোয়ার জং-আশুলিয়া সড়কের সাভার মডেল থানাধীন ১নং কলমা এলাকায় এ ঘটনা ঘটে।

কুমিল্লা ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বৃহস্পতিবার সকালে কুমিল্লার দেবিদ্বারে বাসচাপায় আবদুর রহিম ও সোহেল নামে দুই অটোরিক্সা যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেন দেবিদ্বারের বড়কামতা গ্রামের আলী মিয়ার ছেলে মোঃ আবদুর রহিম (৩৫) ও তেমো গ্রামের মফিজুল ইসলামের ছেলে মোঃ সোহেল (৩২)।

কালকিনি ॥ মাদারীপুরের কালকিনিতে বুধবার রাতে মোটরসাইকেলচাপায় মোঃ শামীম সরদার (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ সময় কাউন্সিলর প্রার্থীসহ গুরুতর আহত হয়েছেন দুইজন। আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভালুকা, ময়মনসিংহ ॥ ভালুকা-মল্লিকবাড়ি সড়কের ৯নং ব্রিজ এলাকায় বৃহস্পতিবার সকালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে সুজন (২৫) নামে এক যুবক মারা যান। ভালুকার নয়নপুর গ্রামের আতাবর রহমানের ছেলে মিলশ্রমিক সুজন মোটরসাইকেলে পিকনিকে যাওয়ার পথে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় উল্টে গেলে মাথায় গুরুতর আঘাত পান। তাকে মুমূর্ষু অবস্থায় ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোয়ালন্দ, রাজবাড়ী ॥ দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দের দৌলতদিয়া ইউপি অফিসের কাছে একটি মহেন্দ্র নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে উল্টে যায়। এতে এক মহিলা নিহত এবং দুইজন আহত হন। নিহত আছিয়া বেগমের (৬০) বাড়ি ফরিদপুরের মুন্সীরডাঙ্গি এলাকায়। আহতরা হলেন মহেন্দ্রচালক বিল্লাল ফকির (৩৫) ও নিহতের স্বামী আব্দুল খালেক (৬৫)।

পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়ায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন মহেন্দ্র থ্রি হুইলারের চালক মোঃ কাসেম (৩৫)। তিনি ভোলার ছিদ্দিক বারীর ছেলে। বৃহস্পতিবার সকাল ৯টায় চট্টগ্রাম-কক্সবাজার আরাকান মহাসড়কের জলুরদীঘিরপাড় এলাকায় বাস ও মহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫

১৮/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: