মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিস্ফোরকসহ গ্রেফতার চারজন ৪ দিনের রিমান্ডে

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা ও চট্টগ্রামে পরিচালিত যৌথ অভিযানে ১২শ’ কেজি বিস্ফোরকসহ গ্রেফতারকৃত চারজনকে ৪ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত চারজনের প্রকৃত পরিচয় জানার চেষ্টা করছে। কি কারণে বিপুল পরিমাণ বিস্ফোরক মজুদ করা হয়েছিল সে সম্পর্কে গভীর তদন্ত চলছে।

ডিবির দক্ষিণ বিভাগের উপকমিশনার মাশরুকুর রহমান জনকণ্ঠকে জানান, গ্রেফতারকৃতদের বিস্ফোরকদ্রব্য আইনে দশ দিনের রিমান্ডের আবেদন করে মঙ্গলবার ঢাকার সিএমএম আদালতে সোপর্দ করা হয়। আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে। বিস্ফোরকের উৎস এবং গ্রেফতারকৃতদের প্রকৃত পরিচয় জানার চেষ্টা চলছে।

গত ৫ জুলাই ভোর চারটার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে রাজধানীর লালবাগ এলাকা থেকে প্রথমে গ্রেফতার হয় মোহাম্মদ আউয়াল (৩৮)। তার কাছ থেকে উদ্ধার হয় দুই কেজি বিস্ফোরক। তাদের তথ্যমতে, রাজধানীর চকবাজার থেকে জাহাঙ্গীর আলম (৪২) ও শরীফ আলম (২৮) এবং চট্টগ্রামের সদরঘাট থানা এলাকার একটি ছয়তলা বাড়ি থেকে উদ্ধার হয় ১২শ’ কেজি বিস্ফোরক। গ্রেফতার হয় সাইদুর (৪৫)।

ডিবির যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সোমবার এক সংবাদ সম্মেলনে জানান, ঈদ পরবর্তী দেশে বড় ধরনের নাশকতা চালাতে কোন উগ্র মৌলবাদী বা জঙ্গীগোষ্ঠী দ্বারা উদ্ধারকৃত বিস্ফোরকগুলো মজুদ করা হতে পারে। উদ্ধারকৃত বিস্ফোরক দিয়ে অন্তত ১২ লাখ বোমা তৈরি সম্ভব ছিল।

প্রকাশিত : ৮ জুলাই ২০১৫

০৮/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: