মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

ঢাকা জেলে হাজতি সাবেক বিএনপি কমিশনার মোসলেউদ্দিনের মৃত্যু

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫
  • মোহাম্মদপুরে নবজাতকের লাশ উদ্ধার ॥ বাসের ধাক্কায় শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজতি সাবেক বিএনপি কমিশনারের মৃত্যু হয়েছে। মোহাম্মদপুরে ফুটফুটে এক নবজাতকের লাশ উদ্ধার হয়েছে। যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসের ধাক্কায় এক কিশোর শ্রমিকের মৃত্যু হয়েছে। জুরাইনে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এদিকে বাড্ডায় ও মতিঝিলে মুখোশধারী ছিনতাইকারীরা দুই ব্যবসায়ীকে গুলি করে চার লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। ভাসানটেকে দুর্বৃত্তদের গুলিতে এক মাদ্রাসার ছাত্র আহত হয়েছে। অপরদিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮১৭ গ্রাম স্বর্ণালঙ্কারসহ এক যুবককে আটক করা হয়েছে। এছাড়া যাত্রাবাড়ীতে ২০ হাজার পিস ইয়াবা ও একটি প্রাইভেটকারসহ এক জনকে গ্রেফতার করা হয়েছে। রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, ঢাকা কেন্দ্রীয় কারাগারের হাজতি সাবেক বিএনপি কমিশনার মোসলেহ উদ্দিনের (৬০) মৃত্যু হয়েছে। শনিবার রাতে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মোসলেহ উদ্দিন মতিঝিল থানার সাবেক সাধারণ সম্পাদক। কমলাপুর ৮নং ওয়ার্ডের বিএনপির সাবেক কমিশনার ছিলেন।

নবজাতকের লাশ উদ্ধার ॥ রবিবার বিকেলে পুলিশ মোহাম্মদপুরে লালমাটিয়া এনএস টাওয়ারের সামনে থেকে একটি নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। কে বা কারা কোন কুমারী মাতাকে অবৈধ গর্ভপাত ঘটিয়ে নবজাতকে হত্যা করে। পরে তার লাশ এখানে ফেলে গেছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

বাসের ধাক্কায় শ্রমিকের মৃত্যু ॥ রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে রাস্তা পার হওয়ার সময় যাত্রীবাহী বাসের ধাক্কায় মোস্তফা মিয়া (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতের বাবার নাম আব্দুর রব। গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মেঘনা উপজেলার বাড়িয়াকান্দি গ্রামে। নিহতের মামা শুক্কুর আলী জানান, যাত্রাবাড়ীর মাতুয়াইলে একটি ইলেকট্রনিক্সের দোকানে কাজ করত তার ভাগ্নে মোস্তফা মিয়া। শনিবার বিকেলে মোস্তফা তার যাত্রাবাড়ীর ধলপুরে বাসায় বেড়াতে আসেন। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নারীর মৃত্যু ॥ রবিবার দুপুরে রাজধানীর জুরাইনের হাজী খোরশেদ আলী সরকার রোডের ৫১২ নম্বর নিজ রুমে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাহফুজা বেগম (৩০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিহতের স্বামী মিজানুল হক রাজমিস্ত্রীর কাজ করেন। গ্রামের বাড়ি পটুয়াখালী বাউফলের ভাংরা গ্রামে।

ছিনতাই ॥ রবিবার দুপুরে মুখোশধারী ছিনতাইকারীরা পূর্ব বাড্ডা কবরস্থান রোডের শাহাবুদ্দিন মোড়ে মোঃ ফয়সালকে (২৮) নামে বিকাশের এক এজেন্টকে গুলি করে তিন লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। বাড্ডা থানার ওসি এম এ জলিল জানান, দুর্বৃত্তদের গুলিতে ফয়সালে বাম পায়ে গুলিবিদ্ধ হয়েছে। তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফয়সাল বাড্ডা নতুন বাজার ফক্স ব্লক ডিসট্রিবিউশন নামে একটি প্রতিষ্ঠানে রয়েছে। এর আগে রোজার মধ্যেই তেজগাঁও এলাকায় আরেকজন বিকাশ এজেন্ট একইভাবে হামলার শিকার হয়েছিলেন। ওসি জলিল জানান, একটি সংঘবদ্ধ চক্র এই কাজ করছে। আমরা চক্রটিকে ধরার চেষ্টা করছি। এদিকে একইদিন দুপুর ১টার দিকে রাজধানীর মতিঝিল দিলকুশা রোডে মোটরসাইকেল যোগে দুই ছিনতাইকারী নুরুল ইসলাম মৃধা নামে এক ব্যবসায়ীকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ১ লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ছিনতাইয়ের শিকার নুরুল ইসলাম মৃধা জানান, বিদেশ যাওয়ার জন্য বাংলাদেশ বিমানের টিকিট কিনতে মতিঝিলে যান তিনি। এজন্য রিক্সা নিয়ে দিলকুশা রোডে বিমান অফিসে যাচ্ছিলেন।

মাদ্রাসার ছাত্র গুলিবিদ্ধ ॥ রাজধানীর ভাসানটেক দেওয়ানপাড়া জামে মসজিদের পাশে দুর্বৃত্তদের গুলিতে জুবায়েদ হোসেন (১৭) নামে এক মাদ্রাসাছাত্র গুরুতর আহত হয়েছে। পরে তাকে আহত অবস্থায় উদ্ধারের করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। নিহত জুবায়েদের বড় ভাই এনায়েত করিম জানান, তারা বর্তমানে ক্যান্টনমেন্ট কচুক্ষেত এলাকায় বসবাস করেন। তার ভাই কামরাঙ্গীচরের একটি মাদ্রাসায় পড়ালেখা করে।

বিমানে স্বর্ণসহ যুবক আটক ॥ রবিবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮১৭ গ্রামে স্বর্ণসহ মোঃ নাসির উদ্দিন (৩৭) নামে এক যুবককে আটক করা হয়েছে। বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) তার শরীর তল্লাশি চালিয়ে যায়। আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী পুলিশ সুপার (এএসপি) তানজিনা আক্তার জানান, নাসির উদ্দিন সকাল ১০টা ১৫ মিনিটে দুবাই থেকে ঋত ৫৮৩ বিমানে করে হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীর শরীরে তল্লাশি চলিয়ে স্বর্ণের ১০০ গ্রামের ছয়টি বার ও ২১৭ গ্রামে অলঙ্কার উদ্ধার করা হয়।

অন্তঃসত্ত্বা নারীকে অপহরণের চেষ্টা ॥ রাজধানীর উত্তরা এলাকায় এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে মাইক্রোবাসে উঠিয়ে অপহরণের চেষ্টার অভিযোগে রুবেল হোসেন ও মোহাম্মদ জাহিদ নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ দাবি করেন, অন্তঃসত্ত্বা ওই নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রুবেল হোসেন ও মোহাম্মদ জাহিদ গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর মিয়া জানান, রাত ৯টার দিকে পুলিশের টহলদল একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো গ-১৩-২২৮৭) আটক করেন।

ইয়াবাসহ যুবক আটক ॥ রবিবার দুপুরে পুলিশ রাজধানীর যাত্রাবাড়ী থেকে ২০ হাজার পিস ইয়াবাসহ এক যুবককে গ্রেফতার করেন। ওই ব্যক্তি মাদক পাচারকারী চক্রের সদস্য বলে জানিয়েছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) মুনতাসিরুল ইসলাম জানান, রবিবার সকালে যাত্রাবাড়ীতে অভিযান চালানো হয়। এ সময় ২০ হাজার পিস ইয়াবাসহ মাদক পাচার চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

প্রকাশিত : ৬ জুলাই ২০১৫

০৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: