২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খালেদা জিয়া জাতীয় নেতা নন, জাতীয় লজ্জা ॥ জয়


স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোনো জাতীয় নেতা নন, তিনি জাতীয় লজ্জা। শনিবার জয় তাঁর ফেসবুকের অফিসিয়াল পাতায় দেয়া এক স্ট্যাটাসে এ কথা বলেন।

সজীব ওয়াজেদ বলেন, যাই হোক, এটা খুবই লজ্জার। কিন্তু উল্লেখ না করে পারছি না যে ‘অন্য একটি’ রাজনৈতিক দলের নেতা খালেদা জিয়া শহীদ মিনারে গিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে অস্বীকৃতি জানিয়েছেন। যারা তাঁকে এবং তাঁর দলকে সমর্থন করে তাঁদের কথা ভেবে এখনো আমি অবাক হচ্ছি। আপনি কীভাবে একজনকে সমর্থন করতে পারেন, যিনি আমাদের ভাষা আন্দোলনের শহীদদেরকে এবং আমাদের স্বাধীনতাকে শ্রদ্ধা করেন না? কীভাবে আপনি একজনকে সমর্থন করতে পারেন যিনি জোট করেন জামায়াত এবং যুদ্ধাপরাধীদের সঙ্গে? কীভাবে আপনি একজনকে সমর্থন করতে পারেন যিনি নারী ও শিশুদেরকে জীবন্ত পুড়িয়ে মারতে নির্দেশ দেন?

সজীব ওয়াজেদ জয় বলেন, একুশে ফেব্রুয়ারির এই দিনে স্মরণ করছি ভাষা আন্দোলনের সকল শহীদকে। তাঁরা জীবন দিয়েছিলেন বলেই আমরা আমাদের ভাষা বাংলায় কথা বলতে পারছি। সেটা ছিল আমাদের স্বাধীনতার চূড়ান্ত আন্দোলনের সূচনা। এই দিনে সকল বাঙালিকে জানাই আমার শুভেচ্ছা।

প্রসঙ্গত আশির দশকের শুরুর দিকে রাজনীতিতে আসার পর এবার প্রথমবারের মতো ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে যাননি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁর উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরীর নেতৃত্বে নেতা-কর্মীরা সকালে শহীদ বেদীতে ফুল দিয়েছেন। ‘সার্বিক পরিস্থিতি ও নিরাপত্তাজনিত’ কারণে খালেদা জিয়া এবার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যাননি বলে বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: