ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

লাল দুর্গের নতুন রাজা আলকারাজ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৩, ১১ জুন ২০২৪

লাল দুর্গের নতুন রাজা আলকারাজ

আলকারাজ

নতুন রাজা পেল ফ্রেঞ্চ ওপেন। রবিবার ফাইনালে আলেক্সান্ডার জেরেভকে হারিয়ে প্রথমবারের মতো রোলা গ্যারোর শিরোপা জয়ের স্বাদ পেলেন কার্লোস আলকারাজ। রুদ্ধশ্বাস শিরোপার লড়াইয়ে টুর্নামেন্টের তৃতীয় বাছাই এদিন স্প্যানিশ টেনিস তারকা ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১ এবং ৬-২ গেমে পরাজিত করেন জার্মানির জেরেভকে।

তবে জয়টা সহজে আসেনি ২১ বছর বয়সী এই স্প্যানিয়ার্ডের। দীর্ঘ ৪ ঘণ্টা ১৯ মিনিটের লড়াইয়ের পরই শেষের হাসি হাসেন আলকারাজ। সেইসঙ্গে ফ্রেঞ্চ ওপেনের প্রথম আর ক্যারিয়ারের তৃতীয় মেজর টুর্নামেন্টের ট্রফি উঁচিয়ে ধরার নজির গড়েন। ফ্রেঞ্চ ওপেনের আগে উইম্বলডন এবং ইউএস ওপেনেও চ্যাম্পিয়ন হয়েছেন তিনি। তার সামনে এখন বাকি শুধু অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফি জেতা।

ফ্রেঞ্চ ওপেনের চ্যাম্পিয়ন হয়ে আবেগাপ্লুত আলকারাজ। নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘এই টুর্নামেন্ট নিয়ে আমার একটি বিশেষ অনুভূতির কথা জানাতে চাই। আমার মনে আছে, স্কুল ছুটি হতেই আমি দৌড়ে বাড়িতে ফিরতাম এবং টিভি চালু করেই ফ্রেঞ্চ ওপেনের ম্যাচ দেখতে বসে যেতাম। আর আজ আমি আপনাদের সবার সামনে এই ট্রফি উঁচিয়ে ধরতে যাচ্ছি।’ স্পেনের অষ্টম টেনিস খেলোয়াড় হিসেবে স্বপ্নের এই ট্রফি জয়ের নজির গড়ে উচ্ছ্বাসের জোয়ারে ভাসছেন আলকারাজ।

×