ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

উদ্বোধনী ম্যাচে কোরিয়াকে হারিয়ে স্বাগতিক বাংলাদেশের শুভসূচনা

পর্দা উঠল বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:২১, ২৬ মে ২০২৪

পর্দা উঠল বঙ্গবন্ধু আন্তর্জাতিক  কাবাডির

.

দারুণ উৎসাহ-উদ্দীপনা আর জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে রবিবার থেকে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামেবঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট’-এর চতুর্থ আসর শুরু হয়েছে। দিনের প্রথম উদ্বোধনী ম্যাচে স্বাগতিক বাংলাদেশ দাপটের সঙ্গে জিতে শুভসূচনা করেছে। তারা ৬৭-২২ পয়েন্টে (৫টি লোনাসহ) হারায় দক্ষিণ কোরিয়াকে। প্রথমার্ধে বিজয়ী দল ২৪-১১ পয়েন্টে এগিয়েছিল। বাংলাদেশ দলের রেইডার মিজানুর রহমান সর্বোচ্চ ২১ পয়েন্ট স্কোর করে ম্যাচের সেরা খেলোয়াড় হন। বাংলাদেশ লোনাগুলো অর্জন করে তাদের ১১, ২২, ৩৩, ৪৩ ৪৫ পয়েন্টের সময়।

খেলা শেষে বাংলাদেশের কোচ আব্দুল জলিল বলেন, ‘কোরিয়ার মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে দল জেতায় আমি অত্যন্ত আনন্দিত। ছেলেদের যেভাবে পরিকল্পনা দেয়া হয়েছিল, সেটা তারা মাঠে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। আগামীকাল মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ রয়েছে। সেখানেও আশাকরি ছেলেরা প্রত্যাশিত জয় ছিনিয়ে আনবে।ম্যাচসেরা মিজানুর রহমান বলেন, ‘আমরা প্রথম ম্যাচে কোরিয়ার বিরুদ্ধে বড় জয় পেয়েছি। এই ধারাবাহিকতা ধরে রেখে আমরা পুরো টুর্নামেন্টে খেলতে চাই। আমরা শিরোপা জিততে চাই।প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান, এমপি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে অংশ নেন অংশগ্রহণকারী ১২ দলের খেলোয়াড়, কর্মকর্তা টুর্নামেন্টের অফিসিয়ালরা। এরপর খেলা শুরুর আগে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ডিসপ্লে। বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক দল এবং সরকারি শিশু পরিবারের (ভানুয়া, গাজীপুর) সদস্যরা এই অনুষ্ঠানে পারফর্ম করেন। তারা টুর্নামেন্ট অংশগ্রহণকারী ১২ দেশেরই সংস্কৃতি অত্যন্ত মনোহরভাবে ফুটিয়ে তোলেন। তাদের এই অনুষ্ঠান উপভোগ করেন গ্যালারিপূর্ণ দর্শকবৃন্দ। সঙ্গীতের মূর্ছনার মধ্যে তারা অবিরাম বাংলাদেশের জয় কামনা করে স্লোগান দিয়ে পুরো স্টেডিয়াম মাতিয়ে রাখেন।

×