ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

লিভারপুলে জার্গেন ক্লপের জায়গায় কোচ স্লট

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০২, ১৯ মে ২০২৪

লিভারপুলে জার্গেন ক্লপের জায়গায় কোচ স্লট

লিভারপুলের বিদায়ী কোচ ক্লপ

চলতি মৌসুম শেষেই লিভারপুলের কোচ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন জার্গেন ক্লপ। এই খবর বেশ পুরনো। তার উত্তরসূরি হিসেবে আর্নে স্লট যে অলরেডদের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন সেই খবরও জেনে গেছেন ফুটবলপ্রেমীরা। কিন্তু তা এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি।

তবে শুক্রবার তা নিজের মুখেই স্বীকার করেছেন ফেইনুর্ড কোচ। এ প্রসঙ্গে স্লট বলেন, ‘এখনো এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। কিন্তু তোমাদের নিশ্চিত করতে চাই লিভারপুলের পরবর্তী কোচ হচ্ছি আমিই।’
সম্প্রতি এক প্রতিবেদনে জানা যায় যে, ক্লপের স্থানে স্লটের সঙ্গে ৯.৪ মিলিয়ন পাউন্ডে চুক্তি করতে যাচ্ছে লিভারপুল। ডাচ লিগের শেষ ম্যাচের আগে স্লট নিশ্চিত করে যেন, বর্তমান ক্লাবের সঙ্গে সম্পর্কের ইতি টানতে যাচ্ছেন তিনি। তার মতে, ‘আমি এখান থেকে বিদায় নিচ্ছি, এই বিষয়টি নিশ্চিত।’ এরপরই স্লটের বিদায়ের বিষয়টি নিশ্চিত করে ডাচ ক্লাবটি। ফেইনুর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ বিবৃতিতে জানায়, ‘আর্নে স্লট যুগ শেষ হতে চলেছে। শেষ মুহূর্তটা উপভোগ করা যাক।’
এজেড আলকামারের সাথে প্রথম কোচিং দায়িত্ব উপভোগ করেন স্লট। এরপর ২০২১ সালে ফেইনুর্ডে যোগ দেন তিনি। প্রথম মৌসুমের শেষে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে তার অধীনেই খেলেছিল ডাচ জায়ান্টরা।

ওই ম্যাচে হোসে মরিনহোর রোমার কাছে ১-০ গোলে হেরে যায় ফেইনুর্ড। শুধু তাই নয়? গত বছর ২৪ বছর পর ফেইনুর্ডকে দ্বিতীয় লিগ শিরোপাও উপহার দেন তিনি। চলতি মৌসুমটাও দারুণ কেটেছে। ডাচ কাপ জয়ের পর লিগে তারা দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে।

×