ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফরচুন বরিশালকে ১০ রানে হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

প্রকাশিত: ১৭:৫৮, ২৭ জানুয়ারি ২০২৪

ফরচুন বরিশালকে ১০ রানে হারাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বিপিএল

বিপিএলের সিলেট পর্বে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আভিশকা ফার্নান্দোর অপরাজিত ৯১ রানের সঙ্গে কুর্টিস ক্যাম্ফারের অলরাউন্ড নৈপুণ্যে ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে চট্টগ্রাম।

শনিবার (২৭ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ৭ উইকেটে ১৮৩ রানে থামে বরিশাল বাহিনী।

১৯৪ রান তাড়ায় নেমে ঝোড়ো সূচনা পায় বরিশাল। পাকিস্তানি তারকা আহমেদ শেহজাদের ঝোড়ো ব্যাটিংয়ে মাত্র ৫ ওভারে ৫০ রান তুলে বরিশাল। ষষ্ঠ ওভারে বিলাল খান ১৭ বলে ৩৯ রান করা শেহজাদকে ফেরান। সৌম্য সরকারের সঙ্গে তামিম ইকবালের ৩৬ রানের জুটি ভাঙেন ক্যাম্ফার। ৩০ বলে ৩৩ রান করা তামিমকে ফেরানোর দুই বল পর সৌম্যকেও আউট করেন আইরিশ অলরাউন্ডার।

ইনিংসের ১৩তম ওভারে আবারও জোড়া আঘাত হানেন ক্যাম্ফার। মাহমুদউল্লাহ রিয়াদের পর উইন্ডিজের ইয়ানিক ক্যারিয়াহকেও বিদায় দেন ক্যাম্ফার। তাকেও স্লোয়ার ডেলিভারিতে কট অ্যান্ড বোল্ড করে ফেরান তিনি। ষষ্ঠ জুটিতে ৫১ রানে জুটিতে ম্যাচে ফিরে আসার আভাস দেয় বরিশাল। 
কিন্তু ১৬ বলে ৩৫ রান করে মিরাজ ফিরলে জয়ের আশা শেষ হয়ে যায় তামিম ইকবালের দলের। ২৩ রান করা মুশফিককে বিলাল খান ফেরালে জয়ের রেস থেকে ছিটকে পড়ে বরিশাল। শেষ পর্যন্ত ১৮৩ রানে থামে চট্টগ্রাম। ২০ রানের বিনিময়ে ৪ উইকেট নেন ক্যাম্ফার।

এর আগে ব্যাটিং নেমে ২১ রানের মধ্যে তানজিদ তামিম ও ইমরানউজ্জামানকে হারায় চট্টগ্রাম। দু’জনকেই সাজঘরে পাঠান তাইজুল ইসলাম। তৃতীয় উইকেটে আভিশকা ফার্নান্দো ও শাহাদাত হোসেন দিপুর ৭০ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় চ্যালেঞ্জার্স। ৩১ রানে শাহাদাত দিপু ফিরলে বড় সংগ্রহ পেতে কোনো সমস্যা হয়নি চট্টগ্রামের।

চতুর্থ উইকেটে নজিবুল্লাহ জাদরানকে নিয়ে ৬৮ রানের আরেকটি বড় জুটি উপহার দেন আভিশকা। আফগান তারকা ১৮ রানে ফিরলেও মাঠে নেমে বরিশালের বোলারদের ওপর তাণ্ডব চালান আইরিশ ব্যাটার কুর্টিস ক্যাম্ফার। মাত্র ৯ বলে ৩ চার ও ২ ছয়ে ২৯ রানে ঝোড়ো ইনিংস খেলেন এই ব্যাটার।

 

এস

সম্পর্কিত বিষয়:

×