ঢাকা, বাংলাদেশ   রোববার ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

বেটিসের জালে বার্সার ৫ গোল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩

বেটিসের জালে বার্সার ৫ গোল

শুভেচ্ছা বিনিময় করছেন বার্সিলোনার রাফিনহা ও আলেজান্দ্রো

স্প্যানিশ লা লিগায় গোলোৎসব করে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সিলোনা। শনিবার রাতে ঘরের মাঠ ন্যূক্যাম্পে সফরকারী রিয়াল বেটিসকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে কাতালানরা। দলের জয়ে একটি করে গোল করেন রবার্ট লেভানডোস্কি, ফেরান টোরেস, রাফিনহা। এ ছাড়া বাকি দুই গোল করেন দলে নতুন আসা দুই পর্তুগিজ তারকা জোয়াও ফেলিক্স ও জোয়াওও ক্যান্সেলো। বড় এই জয়ে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে এক নম্বরে উঠেছে বার্সা। অবশ রবিবার রাতে রিয়াল মাদ্রিদ জয় পেলে আবারও কাতালানদের দুইয়ে নেমে যেতে হবে। 
নিজেদের মাঠে বার্সিলোনা সবদিক থেকেই ছিল অপ্রতিরোধ্য, যা গত মৌসুমে একেবারেই দেখা যায়নি। যদিও মৌসুম শেষে লিগ শিরোপা ঠিকই ঘরে তুলেছিল কাতালানরা। মঙ্গলবার রয়্যাল অ্যান্টার্পের বিরুদ্ধে ম্যাচ দিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমে মিশন শুরু করবে বার্সা। তার আগে এই জয় দলের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। পুরো দলের গোছানো পারফর্ম্যান্সে আলাদা করে ফেলিক্সে কথা বলতেই হবে। ট্রান্সফারের শেষ দিনে পর্তুগিজ দুই তারকাকে ধারে দলে ভিড়িয়ে জাভি যে কোনো ভুল করেননি, সেটা প্রথম ম্যাচেই তারা বুঝিয়ে দিয়েছেন। ফেলিক্স ও ক্যান্সেলো দুজনই বার্সিলোনার জার্সি গায়ে প্রাথমবারের মতো মূল একাদশে খেলতে নেমেছিলেন। দুজনই কোচের আস্থার প্রতিদান দিয়েছেন।  ইউরো ক্লাব রেকর্ড ১২৬ মিলিয়ন ইউরোতে  ২০১৯ সালে বেনফিকা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে খেলতে গিয়েছিলেন ফেলিক্স। কিন্তু ধারাবাহিক ফর্মের অভাবে গত মৌসুমে ধারে চেলসিতে খেলতে যান। এরপর বার্সিলোনায় আসতে পেরে নিজের ও পরিবারের স্বস্তির কথা জানিয়েছেন।

রক্ষণভাগে চারজন নিয়ে খেলেও প্রতিরোধ গড়তে পারেনি বেটিস। বার্সিলোনার আক্রমণাত্মক কৌশলের কাছে বারবার পরাস্ত হতে হয়েছে। ব্রাজিলিয়ান স্ট্রাইকার লুইজ হেনরিক ম্যানুয়েল পেলেগ্রিনি বেটিসকে অবশ্য শুরুটা ভালোই উপহার দিয়েছিলেন। কিন্তু কিছুক্ষণ পরেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় বার্সা। গ্রীষ্মে বার্সিলোনায় আসা তিন খেলোয়াড়ের সম্মিলিত প্রচেষ্টায় ২৫ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। দারুণ এক ট্যাকলে বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে বাড়িয়ে দেন ক্যান্সেলো।  সেই পাস থেকে ওরিয়ল রোমেউর ক্রসে ফেলিক্স গোলরক্ষক রুই সিলভাকে পরাস্ত করেন। আন্দ্রেস ক্রিস্টিনসেনের পাস থেকে লেভানডোস্কি ৩২ মিনিটে দ্বিতীয় গোল করেন। এই গোলে অবদান রাখেন ফেলিক্স। 
এরপর উইলিয়ান জোশের একটি শট দারুণ দক্ষতায় রুখেন দেন বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান। সাবেক রিয়াল মাদ্রিদ তারকা ইস্কোর পাস থেকে ব্রাজিলিয়ন ফরোয়ার্ড ডি বক্সের ভেতর থেকেও বেটিসকে গোল উপহার দিতে পারেননি। বিরতির ঠিক আগে কাউন্টার অ্যাটাক থেকে ফেলিক্সকে হতাশ করেন সিলভা। টিনএজার লামিস ইয়ামালের জায়গায় মূল দলে খেলতে নামা টোরেস ফ্রিকিকে ৬২ মিনিটে বার্সার তৃতীয় গোলটি করেন। ২০২১ সালের মে মাসে লিওনেল মেসি সবশেষ বার্সিলোনার জার্সিতে ফ্রি-কিকে গোল করেছিলেন।

×