ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ভারতকে হারিয়ে সিরিজ জয় টাইগারদের

প্রকাশিত: ২০:৪৮, ৭ ডিসেম্বর ২০২২

ভারতকে হারিয়ে সিরিজ জয় টাইগারদের

আউট করার পর টাইগারদের উল্লাস

এক ম্যাচ হাতে রেখেই ভারতের বিপক্ষে সিরিজ জয় করে নিয়েছে টাইগাররা। ২৭২ রানের টার্গেটে খেলতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৬ রান করে রোহিত শর্মা। ফলে ৫ রানে জয় পেয়ে যায় বাংলাদেশ।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুতে ব্যাটিংয়ে নেমে ভালো করতে পারনেনি টাইগার ব্যাটাররা। দলীয় ৬৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ফলে একপ্রকারে সবাই আজ জয়ের আশা হারিয়েই ফেলেছিল। কিন্তু আশা জাগিয়ে রাগে মেহেদী হাসান মিরাজ ও মাহমুদুল্লাহর জুটি। 

মেহেদী ও মাহমুদুল্লাহ দেখেশুনে খেলতে থাকে ভারতীয় বোলারদের। বড় জুটি গড়ার পর উমরান মালিকের বলে ক্যাচ তুলে দেন মাহমুদুল্লাহ। ব্যক্তিগত ৭৭ রান করে আউট হন তিনি। কিন্তু বড় ইনিংস গড়া নিয়ে এরপরও হাল ছাড়েনি প্রথম ম্যাচে জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজ। ম্যাচের শেষ বলে তুলে নেন অবিসাশ্ব সেঞ্চুরী। মিরাজের রানের উপর ভর করে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৭ উইকেট হারিয়ে ২৭১ রান। 

জয়ের জন্য ২৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্রেয়াশ আয়ারের ৮২ এবং অক্ষর প্যাটেলের ৫৬ রানের ওপর ভর করে ভারতীয়দের জয়ের লক্ষ্যে অনেকদূর এগিয়ে যায়। শেষ মুহূর্তে রোহিত শর্মা আশার বাতি জালালেও জয় সম্ভব হয়নি। শেষ বলে দরকার ছিল ১ বলে ৬ রান। কিন্তু ফিজের বলে বাউন্ডারি হাকাতে পারেননি রোহিত। ফলে ৫ রানে জয়ের মধ্য দিয়ে সিরিজও জিতে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের পক্ষে এবাদত পেয়েছেন ৩ উইকেট। এছাড়া মেহেদী হাসান মিরাজ ও সাকিব ২টি করে এবং মুস্তাফিজ ও মাহমুদুল্লাহ ১টি করে উইকেট শিকার করেন। 

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart