ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সকার না ফুটবল, বাইডেন রুটের খুনসুটি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:৫৫, ৫ ডিসেম্বর ২০২২

সকার না ফুটবল, বাইডেন রুটের খুনসুটি

বাইডেন রুটের খুনসুটি

বিশ্বকাপের শুরু থেকেই যুক্তরাষ্ট্র ফুটবল দল নিয়ে বেশ সরব ছিলেন জো বাইডেন। কাতারে পাড়ি জমানোর আগে পুরো দলকে উজ্জীবিত করতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে সেখানে অনুপ্রেরণামূলক বক্তব্য রেখেছিলেন বিশ্বের শক্তিধর দেশটির প্রেসিডেন্ট। ইরানকে হারিয়ে শেষ ষোলের টিকিট পাওয়ার পর উচ্ছ্বাস প্রকাশ করে টুইট করেছিলেন। সেখানে হল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে দিয়েছিলেন আবেগঘন এক বার্তা। প্রি-কোয়ার্টারে ৩-১ গোলের হারে স্বপ্ন ভেঙেছে যুক্তরাষ্ট্রের।

কিন্তু ম্যাচটি মাঠে গড়ানোর আগে ওপরে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে খুনসুটিতে মেতে ওঠেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ডাচ্ প্রধানমন্ত্রী মার্ক রুট।  খেলার আগে দলকে শুভকামনা জানিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেন বাইডেন। ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট একটি ফুটবল হাতে নিয়ে বলছেন, ‘এটাকে বলা হয় সকার। এগিয়ে যাও ইউএসএ দল। আমি জানি, তোমরা পারবে।’

প্রেসিডেন্টের এই শুভকামনা মাঠে কাজে লাগাতে পারেনি যুক্তরাষ্ট্র দল। এরপরই বাইডেনের সেই টুইটকে রিটুইট করেন ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট, ‘দুঃখিত জো, ফুটবল জয়ী হয়েছে!’ বাইডেন যে বলেছেন, ইটস কল্ড সকার, সেটিকে ইঙ্গিত করেই এই প্রতিক্রিয়া জানিয়েছেন রুট। সঙ্গে একটা ঠাট্টার ইমোজিও দিয়েছেন। দুই দেশের নির্বাহী প্রধানের এমন খুনসুটি এখানেই শেষ হয়নি। পরদিন সকালে আবারও প্রতিক্রিয়া জানিয়েছেন জো বাইডেন, শুভেচ্ছা জানিয়েছেন ডাচ্ দলকে। জো বাইডেন ও মার্ক রুটের এমন ঠাট্টা বেশ উপভোগ করেছেন নেটিজেনরা।

monarchmart
monarchmart