ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

পেদ্রি-লেভানদোভস্কির নৈপুণ্যে ট্রফি জিতল বার্সা

প্রকাশিত: ১৫:৪৯, ৮ আগস্ট ২০২২

পেদ্রি-লেভানদোভস্কির নৈপুণ্যে ট্রফি জিতল বার্সা

চলছে দুই দলের লড়াই

প্রস্তুতিমূলক ম্যাচে এসে বার্সেলোনার জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন রবের্ত লেভানদোভস্কি। জোড়া গোলের আনন্দে ভাসলেন পেদ্রি। পুমাসকে গুঁড়িয়ে গাম্পের ট্রফি ঘরে তুলল কাতালান ক্লাবটি।

কাম্প নউয়ে রবিবার রাতে এক ম্যাচের শিরোপা লড়াইয়ে মেক্সিকোর ক্লাবটিকে ৬-০ গোলে হারিয়েছে শাভির দল। তাদের অন্য তিন গোলদাতা উসমান দেম্বেলে, পিয়েরে-এমেরিক অবামেয়াং ও ফ্রেংকি ডি ইয়ং।

ম্যাচ শুরুর আগে ক্লাবের সাবেক তারকা ডিফেন্ডার ও অনেক সাফল্যের কারিগর দানি আলভেসকে সম্মানিত করে বার্সেলোনা। দলটির হয়ে ৪৩১টি ম্যাচ খেলা ব্রাজিলিয়ান রাইট-ব্যাকের হাতে ‘৪৩১’ নম্বর জার্সি তুলে দেন ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা।

ম্যাচ শুরু হতেই দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি। তৃতীয় মিনিটে পেদ্রির থ্রু বল ধরে ডি-বক্সে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ কোণ থেকে চমৎকার শটে গোলটি করেন পোলিশ তারকা। দুই মিনিট পর আবারও গোল উদযাপন করেন তারা। এবার লেভানদোভস্কির পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় টোকায় গোলরক্ষককে ফাঁকি দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রি।

আক্রমণের ধারা ধরে রেখে ম্যাচের ঘড়িতে ২০ মিনিট হওয়ার আগে আরও দুটি গোল করে স্বাগতিকরা।

দশম মিনিটে গোছালো আক্রমণে ডান দিক থেকে রাফিনিয়ার পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে নিচু শটে দলের তৃতীয় গোলটি করেন দেম্বেলে। এর চার মিনিট পর লেভানদোভস্কির পাস ধরে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে প্লেসিং শটে স্কোরলাইন ৪-০ করেন পেদ্রি।

দ্বিতীয়ার্ধের শুরুতে দেম্বেলের বদলি নামার খানিক পরই স্কোরলাইনে নাম লেখান অবামেয়াং। এই গোলেও জড়িয়ে লেভানদোভস্কির নাম। তার ডি-বক্সে বাড়ানো থ্রু পাস ধরে ফঁক কেসিয়ে বল বাড়ান গোলমুখে। কাছ থেকে গোলটি করেন গ্যাবনের ফরোয়ার্ড। আর ৮৪তম মিনিটে শেষ গোলটি করেন ডাচ মিডফিল্ডার ডি ইয়ং।

ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জুয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। এবার হলো এটির ৫৭তম আসর।

আগামী শনিবার লা লিগায় রায়ো ভাইয়েকানোর বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু করবে বার্সেলোনা।

সূত্র: বিডি নিউজ

এসআর