ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

কোয়ালিফায়ারে গায়ানা আবারও ম্যাচসেরা সাকিব

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০২:০৪, ২৭ সেপ্টেম্বর ২০২২

কোয়ালিফায়ারে গায়ানা আবারও ম্যাচসেরা সাকিব

সাকিব আল হাসান

 সাকিব আল হাসান যোগ দেয়ার আগে ছয় ম্যাচে একটিমাত্র জয়ে পয়েন্ট টেবিলের তলানীতে ছিল গায়ানা আমাজন ওয়ারিয়র্স। সেই দলটাই টানা চার জয়ে প্রাথমিক পর্ব শেষ করল শীর্ষ দুইয়ে থেকে, আর এই চার জয়ের শেষ দুটিতেই ম্যাচসেরা সাকিব! কার্যত টাইগার অলরাউন্ডারের দুরন্ত নৈপুণ্যেই বাদ পড়ার শঙ্কায় থাকা গায়না শেষ পর্যন্ত ক্যারিবিয়ান সুপার লীগের (সিপিএলের) কোয়ালিফায়ারে জায়গা করে নিল। বোলিংয়ে ২.৩ ওভারে ১২ রানে ১ উইকেট নেয়ার পর ব্যাট হাতে ৫ চার ও ৩ ছক্কায় ৩০ বলে করলেন ৫৩ রান। ফলে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে টেবিলের শীর্ষে থাকা বার্বাডোজ রয়্যালসকে ৫ উইকেটে হারিয়েছে গায়ানা। ফাইনালের টিকেট পেতে আজ প্রথম কোয়ালিফায়ারে এই বার্বাডোজের বিপক্ষেই মাঠে নামবে সাকিব, শিমরন হেটমায়ারদের গায়ানা।
আগের দিনই ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে গায়ানার জয়ে সাকিব ম্যাচসেরা হয়েছিলেন ৩ উইকেট নিয়ে ও ২৫ বলে ৩৫ রান করে। এবার আলো ছড়ালেন ব্যাট হাতে। ১৭.৩ ওভারে মাত্র ১২৫ রানে অলআউট হয় কাইল মেয়ার্সের গায়ানা। লক্ষ্যটা তাই বড় ছিল না। ১৮ রানে ২ উইকেট হারানোর পর চার নম্বরে ব্যাটিংয়ে নামেন সাকিব। মেয়ার্সের বলে দৃষ্টিনন্দন ড্রাইভে চার মেরে শুরু। পরের ওভারে মুজিব-উর রহমানকে চার মারেন সুইপে, এরপর ওবেড ম্যাককয়ের টানা দুই বলে চার ও ছক্কা। আর থামাথামি নেই। বাঁহাতি পেসার র‌্যামন সিমন্ডসের টানা তিন বলে মারেন চার-ছক্কা-চার। জেসন হোল্ডারের বলে চোখধাঁধানো আপার কাট শটে ছক্কা মেরে ২৬ বলে স্পর্শ করেন তিনি ফিফটি।
একটু পরই ম্যাককয়ের বলে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন নাজিবউল্লাহ জাদরানের হাতে। তবে দল তখন জয়ের কাছে। তৃতীয় উইকেটে ৪৪ বলে ৭৯ রানের জুটিতে রাহমানউল্লাহ গুরবাজ করেন স্রেফ ১৪ বলে ১৬ রান, সাকিবের অবদান ৩০ বলে ৫৩। গুরবাজও পরে আউট হন ২৫ বলে ২২ করে। তবে গায়ানা জিতে যায় ৩৩ বল বাকি রেখে।

 

monarchmart
monarchmart