ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ড. আব্দুর রাজ্জাক

‘গণতন্ত্রের ভিত্তিতে দেশ পরিচালনা- এটাই আওয়ামী লীগের আদর্শ’

নিজস্ব সংবাদদাতা, মধুপুর, টাঙ্গাইল

প্রকাশিত: ১২:৫৫, ২২ জুন ২০২৪

‘গণতন্ত্রের ভিত্তিতে দেশ পরিচালনা- এটাই আওয়ামী লীগের আদর্শ’

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মো: আব্দুর রাজ্জাক এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, একটি অসাম্প্রদায়িক ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক ন্যায় ও সমতার ভিত্তিতে রাষ্ট্র ব্যবস্থা গণতন্ত্রের ভিত্তিতে দেশ পরিচালিত দেশ এবং সমাজ ব্যবস্থা এটাই হলো আওয়ামী লীগের আদর্শ ও চেতনা। 

এই চেতনাকে বুকে ধারণ করে কে গারো, হাজং, চাকমা, খ্রিস্টান, হিন্দু বা মুসলিম এটি আমাদের কাছে কোন কথা নয়। আমাদের কাছে বিষয় হলো- মনবতা আমরা সকলেই মানুষ। সকল মানুষের সমান অধিকার। সকল মানুষ জম্নগতভাবে সমান।

তিনি বলেন, আওয়ামী লীগ ধর্মনিরপেক্ষতা ও অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে। যেকোনো মূল্যে দেশে এই ধর্মনিরপেক্ষতা-অসাম্প্রদায়িকতাকে লালন করব ও বজায় রাখব এবং অশুভ শক্তিকে আমরা নির্মূল করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সুস্পষ্টভাবে উল্লেখ করেছেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সব মানুষের সমান অধিকার। এটিকে আমরা বজায় রাখতে চাই। 

শুক্রবার(২১ জুন) সন্ধ্যায় টাঙ্গাইলের মধুপুরের শোলাকুড়ী উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়নবাসীর আয়োজনে মধুপুর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়াকুব আলীর সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মো: আব্দুর রাজ্জাক এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

এ সময় তিনি আরোও বলেন, দেশের উন্নয়নে আজ সারা পৃথিবীর বুকে একটি রোল মডেল। জাতির পিতা’র কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতেৃত্বের কারণে আজ দুর্বার গতিতে দেশের উন্নয়ন কাজ এগিয়ে চলছে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে বিএনপি আজ দিশেহারা। 

বিএনপির উদ্দেশ্য আরোও বলেন, বিএনপি বার বার আন্দোলন করে সফল হতে পারেনি। আন্দলোনের নামে বার বার ব্যর্থ হয়েছে। যারা পাকিস্তানি দোসর বিদেশীদের পা চাটা কুকুর উচ্ছিষ্ট খায় এদের শিকড় বাংলার মাটি থেকে উপড়ে ফেলতে হবে। তারা এ দেশের শত্রুু।

শোলাকুড়ী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম শাহ ফকিরের সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি’র বক্তব্য দেন, মধুপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট মো: ইয়াকুব আলী।

তিনি তার বক্তব্যে বলেন, গণতন্ত্রের ভিত্তিতে আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনা করে আসছে। বিগত উপজেলা নির্বচন খুবই সুন্দর সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সেই নির্বাচনে দেশের মানুষ নিজেদের পছন্দের প্রার্থীদেরকে নির্বাচিত করতে পেরেছে ভোটের মাধ্যমে। আওয়ামী লীগ সরকার জনগনের উন্নয়নের সরকার।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন, মধুপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মধুপুর পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, মধুপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু সাঈদ তালুকদার দুলাল, কাজী আব্দুল মোতালেব, যুগ্ম সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সাদিক, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মো: সজীব আহমেদ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হেলাল উদ্দিন,ফুলবাগচালা ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন ও উপজেলা যুব লীগের আহবায়ক খন্দকার আলমগীর হোসেন শিমুলসহ অন্যরা।

পরে রাতে গারো আদিবাসী সহ বিভিন্ন শিল্পীগোষ্ঠীদের গান ও নৃত্য পরিবেশিত হয়।
 

এসআর

×