ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আন্দোলন এখনো শেষ হয়নি ॥ রিজভী

নেতাকর্মীদের কারাগারে ঢোকাতে বেপরোয়া সরকার ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৩:৪৩, ১৮ এপ্রিল ২০২৪

নেতাকর্মীদের কারাগারে ঢোকাতে বেপরোয়া সরকার ॥ ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মামলায় সাজা প্রদানের পর বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে সরকার প্রাত্যহিক কর্মসূচিতে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। 
মির্জা ফখরুল বলেন, জামিন নামঞ্জুর করে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে সরকার। এরই অংশ হিসেবে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় অন্যায়ভাবে সাজাপ্রাপ্ত বিএনপির নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিবসহ ক’জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। হাবিবুর রশিদ হাবিব, মাকসুদ হোসেন ও মোহাম্মদ আরিফ হাসানকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে ফখরুল বলেন, ৭ জানুয়ারি প্রহসনমূলক নির্বাচনের পর আওয়ামী লীগ শাসকগোষ্ঠী জোরালোভাবে শুরু করেছে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীর ওপর অবর্ণনীয় জুলুম-নির্যাতন। সরকার তাদের ক্ষমতা ধরে রাখার লক্ষ্যে দেশব্যাপী বিরোধী দল ও মতের মানুষকে ঘায়েল করতে লাগামহীন গতিতে মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়েরের মাধ্যমে আদালতকে দিয়ে ফরমায়েশি সাজা দিচ্ছে। 
বিএনপি মহাসচিব বলেন, বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুম চালানোর উদ্দেশ্যই হচ্ছে বিরোধী দলগুলো যেন আওয়ামী সরকারের স্বেচ্ছাচারী শাসনের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস না পায়। তবে জনগণের সম্মিলিত শক্তির কাছে আওয়ামী লীগ শাসকগোষ্ঠীর পরাজয় বরণ করতেই হবে। আওয়ামী লীগের দুঃশাসনের মূলোৎপাটন ঘটাতে জনগণ দৃঢ় প্রতিজ্ঞ।
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ॥ ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বারিধারায় ব্রিটিশ হাইকমিশনারের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বিএনপির রাজনৈতিক কৌশল নিয়ে সারাহ কুকের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানা যায়। 
বৈঠক শেষে কোনো পক্ষই সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। তবে বৈঠকের পর ব্রিটিশ হাইকমিশন বাংলাদেশের এক্স হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করে। সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদের সঙ্গে সারাহ কুকের একটি হাস্যোজ্জ্বল ছবি দেখা যায়। এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক হয়েছে।  
বিএনপির আন্দোলন এখনো শেষ হয়নিÑ রিজভী ॥ বিএনপির আন্দোলন এখনো শেষ হয়নি বলে জানিয়েছেন দলটির মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়ি ফ্যান্টাসি আইল্যান্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপির সাতটি থানার কারা নির্যাতিত নেতাদের সঙ্গে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 
রিজভী বলেন, ভারতের সহায়তা নিয়েই সরকার দেশের গণতন্ত্রকামী জনগণকে বন্দি করে রেখেছে। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, দেশের মানুষের হৃদয়ের ভাষা বুঝতে পারেননি, আপনারা শুধু পার্শ্ববর্তী দেশকে খুশি করার জন্যই কথা বলেন। আপনারা  অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেন না, মতপ্রকাশের স্বাধীনতা দেন না। এজন্য জনগণের সমস্ত নাগরিক স্বাধীনতা, নাগরিক অধিকার আপনারা কুক্ষিগত করেছেন। আজকে দেশের আইন-আদালত, আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ-র‌্যাব সব কিছু আপনাদের হাতের মুঠোয়।

×