ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

পদত্যাগ করলেন জাপার চেয়ারম্যানের উপদেষ্টা নিয়াজ

প্রকাশিত: ২০:৩৯, ১৪ জানুয়ারি ২০২৪

পদত্যাগ করলেন জাপার চেয়ারম্যানের উপদেষ্টা নিয়াজ

জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা এম এম নিয়াজ উদ্দিন

জাতীয় পার্টি থেকে পদত্যাগ করেছেন এম এম নিয়াজ উদ্দিন। সরকারের সাবেক এই সচিব দলটির চেয়ারম্যানের উপদেষ্টা এবং গাজীপুর মহানগর কমিটির সভাপতির পদে ছিলেন। 

রবিবার জাতীয় পার্টির চেয়ারম্যান বরাবর এ পদত্যাগপত্র জমা দেন বলে জানিয়েছেন নিয়াজ উদ্দিন। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-১ (কালিয়াকৈর ও সিটির একাংশ) ও গাজীপুর-৫ (কালীগঞ্জ, সদর একাংশ) দুটি আসন থেকে নির্বাচনে দলের প্রার্থী হয়েছিলেন নিয়াজ উদ্দিন। ভোটের ছয় দিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। গাজীপুর সিটি করপোরেশনের সবশেষ নির্বাচনেও জাতীয় পার্টি থেকে মেয়র প্রার্থী হয়েছিলেন নিয়াজ উদ্দিন। কিন্তু জামানত হারান।

পদত্যাগপত্রে নিয়াজ উদ্দিন জানিয়েছেন, পারিবারিক ও ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেছেন। জাতীয় পার্টির চেয়ারম্যানের কাছে পাঠানো পদত্যাগপত্রে তিনি বলেন, ‘আমি পারিবারিক ও ব্যক্তিগত কারণে দায়িত্ব পালন ও রাজনীতি করতে এই মুহূর্তে সক্ষম নই। এমতাবস্থায় আমি চেয়ারম্যান মহোদয়ের উপদেষ্টা, গাজীপুর মহানগরের সভাপতিসহ সকল দলীয় পদ থেকে পদত্যাগ করলাম।’ 

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর বিষয়ে নিয়াজ উদ্দিন বলেছিলেন, ‘সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছি। আমার সরে দাঁড়ানোর বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও কোনো আলোচনা হয়নি। মূলত আমি আর পারছি না, যার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।’

আর রাজনীতির সঙ্গে জড়িত হবেন না জানিয়ে নিয়াজ উদ্দিন বলেন, আর কোনো রাজনৈতিক দলের সঙ্গে তাঁর যুক্ত হওয়ার ইচ্ছা নেই। তিনি গাজীপুরে সামাজিক কাজ করে যাবেন। বিশেষ করে এলাকার কিশোর ও যুবকদের বই পড়তে আগ্রহী করে তুলতে চান। 

এর আগে ৮ জানুয়ারি গাজীপুর-৩ আসনের আসনের প্রার্থী শ্রীপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাইফুল ইসলামসহ ওই উপজেলা জাতীয় পার্টি ও সহযোগী সংগঠনের ছয় নেতা পদত্যাগ করেন।

 

এস

সম্পর্কিত বিষয়:

×