ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

নুরুল হক নুর ও রাশেদকে বহিষ্কার

প্রকাশিত: ২০:০৪, ২০ জুন ২০২৩; আপডেট: ২০:৩২, ২০ জুন ২০২৩

নুরুল হক নুর ও রাশেদকে বহিষ্কার

নুর ও রাশেদ।

ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর এবং সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্ববায়ক রাশেদ খানকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় এক বৈঠকে গণঅধিকার পরিষদ এই সিদ্ধান্ত নেয়। গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া তাদের বহিষ্কারাদেশে স্বাক্ষর করেছেন।

গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় নেতারা আজ দফায় দফায় বৈঠক করেন। সভায় সংগঠনটির বেশিরভাগ যুগ্ম আহ্বায়ক, যুগ্ম সদস্য সচিব এবং কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেন বিদেশে চিকিৎসার জন্য যাওয়া ড. রেজা কিবরিয়া।

বৈঠকে উপস্থিত গণঅধিকার পরিষদের এক নেতা জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুসারে নুরকে বহিষ্কার করা হয় এবং সংগঠনের ভারপ্রাপ্ত সদস্য সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে কোটা সংস্কার আন্দোলনের হাসান আল মামুনকে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন, দেশের সংবিধান বিরোধী কার্যক্রম, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতাদের বিরুদ্ধে উষ্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরকে কেন্দ্রীয় আহবায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছেন। 

এর আগে সোমবার (১৯ জুন) দিবাগত রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়াকে বাদ দিয়ে রাশেদকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করার বিষয়টি জানিয়েছেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ও দপ্তর সমন্বয়ক শাকিল উজ্জামান।

এম হাসান

সম্পর্কিত বিষয়:

×