ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গাজীপুর সিটি নির্বাচন

জায়েদার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে আজমত

প্রকাশিত: ১৭:৫৮, ২৫ মে ২০২৩; আপডেট: ১৭:৫৯, ২৫ মে ২০২৩

জায়েদার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে আজমত

আজমত উল্লাহ ও জায়েদা খাতুন। ফাইল ফটো

সারাদেশের মানুষের দৃষ্টি এখন গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের ফলাফলের দিকে। এবারের নির্বাচনে কে জয়ী হবেন? কে হচ্ছেন গাজীপুরের নগরপিতা। এই নিয়েই চলছে সর্বত্র আলোচনা। এখন পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাহ।

নির্বাচনে মোট কেন্দ্র ৪৮০টি। এর মধ্যে ৩০ কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। আজমত উল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৯১ ভোট। টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন পেয়েছেন  ১১ হাজার ৬৯৫ ভোট। স্বতন্ত্র প্রার্থী সরকার শাহনূর ইসলাম হাতি প্রতীকে পেয়েছেন এক হাজার ৩৬৯ ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ। একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে ভিড় করেন ভোটাররা। নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ ছিল না প্রার্থীদের। 

ভোটারদের ছিল স্বতঃস্ফূর্ত উপস্থিতি। বিশেষ করে নারী ভোটারদের সংখ্যা ছিলো চোখে পড়ার মতো। দুপুরের পর ভোটার উপস্থিতি কিছুটা কমে যায়।

গাজীপুরে এই প্রথম ইভিএমে ভোট হয়। এ প্রযুক্তির সঙ্গে অনেক ভোটারই অপরিচিত। যে কারণে অনেক কেন্দ্রেই ভোটগ্রহণে ছিল ধীরগতি। বিশেষ করে নারী ও বয়স্করা কিছুটা জটিলতায় পড়েন। তবে তরুণরা স্বাচ্ছন্দ্যেই ভোট দিয়েছেন।

গাজীপুর সিটিতে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে আওয়ামী লীগের আজমত উল্লা খান এবং স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের মধ্যে। দুজনের জয়ের ব্যাপারে আশাবাদী।

 এসআর

সম্পর্কিত বিষয়:

×