ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ক্যাসিনো সম্রাটের জামিন হয়, খালেদা জিয়ার জামিন হয় না

প্রকাশিত: ২১:৩৪, ২৯ জানুয়ারি ২০২৩

ক্যাসিনো সম্রাটের জামিন হয়, খালেদা জিয়ার জামিন হয় না

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

ক্যাসিনো সম্রাটের জামিন হয় কিন্তু গণতন্ত্রের জন্য যিনি সবকিছু ত্যাগ করেছেন দেশনেত্রী খালেদা জিয়ার জামিন হয় না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রবিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা : ব্যাখ্যা ও বিশ্লেষণ’ শীর্ষক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ক্যাসিনো সম্রাটের জামিন হয়, হাজী সেলিমের জামিন হয়, কিন্তু গণতন্ত্রের জন্য যিনি সবকিছু ত্যাগ করেছেন দেশনেত্রী খালেদা জিয়ার জামিন হয় না। জাতি পুরোপুরি বিভাজন হয়ে গেছে। এখন বিরোধী দলের নেতাকর্মীদের, বিএনপির নেতাকর্মীদের কোথাও চাকরি হয় না। এ অবস্থা চলতে পারে না। বিরোধী মতকে দমন করে আওয়ামী লীগ ছদ্মবেশে বাকশাল কায়েম করেছে।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আইনজীবীসহ সবাইকে ১০ দফা দাবি আদায়ের আন্দোলনে সর্বাত্মকভাবে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব। 

তিনি বলেন, বিএনপি ঘোষিত ১০ দফা দাবি আদায়ে ব্যর্থ হলে বাংলাদেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে, কলোনিতে পরিণত হবে।

মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধান থেকে তুলে দিয়ে বিচারপতি খায়রুল হক দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিয়েছেন। দেশ আজ গভীর সংকটে। দেশে চরম নৈরাজ্যকর অবস্থা তৈরি করেছে আওয়ামী লীগ। শুধু বিএনপিরই ৪০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে, এটা কি আমরা চিন্তা করতে পারি? 

 

এমএম 

×