ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

রাস্তায় নয়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করলে সহযোগিতা

প্রকাশিত: ১৮:৩১, ৮ ডিসেম্বর ২০২২; আপডেট: ২০:১৪, ৮ ডিসেম্বর ২০২২

রাস্তায় নয়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করলে সহযোগিতা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

সোহরাওয়ার্দী উদ্যান বা কালশিতে বিএনপি সমাবেশ করলে সরকার সহযোগিতা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি। 

তিনি বলেন, সরকার বিএনপির সমাবেশে কোনো প্রকার বাধা দিতে চায় না। বিএনপির সমাবেশে সরকার সহায়তা করবে। তবে সোহরাওয়ার্দী উদ্যান বা কালশিতে সমাবেশ করা হলে এই সহযোগিতা করা হবে। কোনক্রমে রাস্তায় সমাবেশ করতে দেয়া হবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যদি শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রেখে সমাবেশ করতে চায় পুলিশ সহায়তা করবে। বিকল্প জায়গায় সমাবেশ করলে সহায়তা করা হবে। আমরা আশা করছি তাদের মাথায় শুভবৃদ্ধির উদয় হোক। সোহরাওয়ার্দী উদ্যান বা কালশিতে সমাবেশ করলে সরকার সহায়তা করবে। 

বিএনপির অভিযোগ পুলিশ তাদের কার্যালয়ে পরিকল্পিত ভাবে বোমা রেখেছে, এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ বিএনপি অফিসে ককটেল রেখেছে বিএনপির এই অভিযোগ সত্য নয়।’ 

বুধবার বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ সর্বমোট আহত ৪৭ জন সদস্য আহত হয়েছে। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ১৭ জন। ১৬ জন রাজারবাগ পুলিশ হাসপাতালে ও ১ জন ঢাকা মেডিকেল ভর্তি আছেন।

বুধবার সংঘর্ষের পর নয়াপল্টনসহ সব গুরুত্বপূর্ণ স্থানের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলেও দাবি করেন মন্ত্রী। 

এমএম

monarchmart
monarchmart