ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

বিএনপির রুহুল কবির রিজভী আটক

প্রকাশিত: ১৭:৫৫, ৭ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৮:০৬, ৭ ডিসেম্বর ২০২২

বিএনপির রুহুল কবির রিজভী আটক

রুহুল কবির রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদকে আটক করেছে পুলিশ। বুধবার (৭ ডিসেম্বর) সাড়ে পাঁচটার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করে পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার। 

এদিকে, বিএনপি কার্যালয়ের সামনের রাস্তাসহ পল্টন এলাকায় বর্তমানে হাজারেরও বেশি পুলিশ সদস্য অবস্থান করছেন। তারা টিয়ারশেল ছুড়ে বিভিন্ন অলিগলিতে অবস্থানরত বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করছেন। 

জানা গেছে, পুলিশের একটি দল বিএনপি কার্যালয়ে ঢুকে পড়েছে। এরপরই কলাপসিবল গেট বন্ধ করে দেওয়া হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বিএনপি কার্যালয়ের ভেতর থেকে আটক করে ২০-২৫ জন নারী পুরুষকে প্রিজন ভ্যানে তুলছে পুলিশ।

এর আগে, আজ বিকাল তিনটার দিকে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন প্রায় ২০ জন। 

এদিন সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতা-কর্মীরা জড়ো হতে থাকে। একপর্যায়ে জমায়েত বড় হয়ে রাস্তার একপাশ বন্ধ হওয়ার উপক্রম হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। 

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। বিএনপি পল্টনে দলের কার্যালয়ের সামনে এ সমাবেশ করতে চায়। অন্যদিকে সরকার পল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে এ সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে চাইছে না বিএনপি।

এসএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart