ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

নয়াপল্টন-আরামবাগের বাইরে সমাবেশ নয়: এ্যানী

প্রকাশিত: ১৬:০৮, ৬ ডিসেম্বর ২০২২

নয়াপল্টন-আরামবাগের বাইরে সমাবেশ নয়: এ্যানী

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী

নয়াপল্টন-আরামবাগের বাইরে বিএনপি সমাবেশ করবে না বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  

তিনি বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি চাইনি। সাফ জানিয়ে দিয়েছি, সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে আমরা কোনো প্রোগ্রাম করব না।

এ্যানী বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি, অতীতেও বিএনপির অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অনেক প্রোগ্রাম হয়েছে। মহাসমাবেশও হয়েছে। রাজপথেই হয়েছে। সেভাবে বিএনপি অফিসের সামনেই আমরা শান্তিপূর্ণভাবে করতে চাই। তারপরও উনারা (ডিএমপি) যেহেতু বিভিন্ন দিক থেকে চিন্তা ভাবনা করে অনুরোধ করেছেন, তাই পরবর্তীতে আমরা বলেছি, বিএনপির অফিসের পাশে আরামবাগ যে আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে, সেখানে আশপাশে মাঠও আছে।

বিএনপির এই নেতা বলেন,  ১০ ডিসেম্বর ছুটির দিন, সেইদিন সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি। সুতরাং আমরা তাদের (ডিএমপি) কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেই সহযোগিতা করবেন। না হলে নয়াপল্টন এরিয়ার মধ্যেই আমাদের থাকতে হবে।

ডিএমপির সঙ্গে বিএনপির অব্যাহত যোগাযোগ আছে বলে উল্লেখ করে এ্যানী বলেন, আমরা আশাবাদী তারা বিএনপি অফিসের সামনেই আমাদের প্রোগ্রাম করতে দেবেন। যদি না দেন তাহলে বিকল্প প্রস্তাব হিসেবে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে দেওয়ার জন্য সহযোগিতা করবেন।

তিনি বলেন, আমরা আগেও বলেছি সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। সেখানে প্রোগ্রাম করব না। দায়িত্ব নিয়ে বলেছি, নয়াপল্টনে শান্তিপূর্ণ সমাবেশ করব।

সোহরাওয়ার্দী উদ্যান এখন পার্কে পরিণত হয়েছে উল্লেখ করে এ্যানী বলেন, সেখানে অনেক ষড়যন্ত্র লুকায়িত রয়েছে। সেইগুলো আমরা জানি ও বুঝি। সেটা নিরাপদ নয়। যে কারণে সোহরাওয়ার্দী উদ্যান বেছে নেইনি।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart