ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সুখবর! বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে ভারত

প্রকাশিত: ১৮:১৬, ২২ জুন ২০২৪

সুখবর! বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে ভারত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন নরেন্দ্র মোদি

বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করা হবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লির হায়দরাবাদ হাউসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত ও দ্বিপক্ষীয় বৈঠক শেষে নরেন্দ্র মোদি এ কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের সুবিধার কথা বিবেচনায় নিয়ে রংপুরে একটি নতুন সহকারী হাইকমিশন খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

এসময় ওয়ে‌স্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ-ভারতের মধ্যে হতে যাওয়া ম্যাচের জন্য দুই দলকে শুভ কামনা জা‌নিয়েছেন মো‌দি। তিনি বলেন, ‘আমি ক্রিকেট বিশ্বকাপে আজকের ম্যাচের জন্য ভারত ও বাংলাদেশ উভয় দলকে শুভকামনা জানাই। ভারতের বৃহত্তম উন্নয়ন অংশীদার বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় ভারত।’

দুই দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ তাঁকে ভারতের রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি।

শেখ হাসিনা-‌নরেন্দ্র মো‌দির বৈঠক নিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, দুই দেশের ঐতিহাসিক বন্ধন আরও গভীর করার লক্ষ্যে আলোচনা করেছেন দুই সরকারপ্রধান। এই আলোচনায় উন্নয়ন অংশীদারত্ব, জ্বালানি, পানিসম্পদ, বাণিজ্য, প্রতিরক্ষা সহযোগিতাসহ আরও বেশ কয়েকটি বিষয়ে দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন ক্ষেত্রকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

এবি

সম্পর্কিত বিষয়:

×