ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১

সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে গুজবে কান না দেওয়ার আহ্বান

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ১৯ জুন ২০২৪

সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে গুজবে কান না দেওয়ার আহ্বান

সেন্টমার্টিন দ্বীপের সন্নিকটে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্ট গার্ডের একাধিক জাহাজ বাংলাদেশের জলসীমায় নিয়মিত টহল দিচ্ছে

চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে মিয়ানমার সামরিক বাহিনী রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অভিযান চালাচ্ছে। সামরিক বাহিনী এবং আরাকান আর্মির এই সংঘর্ষের কারণে নাফ নদে এবং নদী সংলগ্ন মোহনা এলাকায় বাংলাদেশী বোটের ওপর অনাকাক্সিক্ষত গুলিবর্ষণের ঘটনা ঘটছে। মিয়ানমারের চলমান অভ্যন্তরীণ সংঘর্ষ সেন্টমার্টিন দ্বীপের কাছকাছি হওয়ায় ওই সংঘর্ষকে পুঁজি করে সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে স্বার্থান্বেষী মহল সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াচ্ছে।

এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে সবার প্রতি অনুরোধ জানানো হয়েছে। 
এ বিষয়ে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় গভীর উদ্বেগ প্রকাশ করে ১২ জুন মিয়ানমারের কাছে প্রতিবাদ জানায়। এরই ধারাবাহিকতায় মিয়ানমার নৌবাহিনী সেন্টমার্টিন দ্বীপের অদূরে মিয়ানমার সমুদ্রসীমায় এবং নাফ নদের মিয়ানমার সীমানায় অবস্থান করে মিয়ানমারের দিকে আরাকান আর্মির অবস্থান লক্ষ্য করে গোলাবর্ষণ করছে। একই সঙ্গে আরাকান আর্মিও মিয়ানমার নৌবাহিনীর জাহাজ ও বোট লক্ষ্য করে গোলাবর্ষণ করছে।
বর্তমানে মিয়ানমার সীমান্তে মিয়ানমার নৌবাহিনীর একাধিক যুদ্ধজাহাজ অভিযান চালাচ্ছে। মিয়ানমার নৌবাহিনী সেন্টমার্টিনের অদূরে মিয়ানমার সমুদ্রসীমায় অবস্থানের বিষয়েও বাংলাদেশ নৌবাহিনীকে অবহিত করছে।

×