ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আদালতে ভিপি নুরের মুচলেকা

প্রকাশিত: ১৮:০১, ৬ মার্চ ২০২৪

আদালতে ভিপি নুরের মুচলেকা

গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর

বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় আদালত অবমাননার অভিযোগ ওঠে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে। অবশেষে হাইকোর্টে হাজির হয়ে আদালত অবমাননা হয় এমন বক্তব্য আর দেবেন না বলে হাইকোর্টে মুচলেকা দিয়েছেন তিনি।

বুধবার (৬ মার্চ) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চে ভিপি নূর তার অঙ্গীকারনামা পেশ করেন। আদালত এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৩০ এপ্রিল দিন ধার্য করেছেন।

নূরের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান। লিখিত অঙ্গীকারে নুরুল হক নূর বলেন, ভবিষ্যতে পাবলিক স্পেসে বক্তব্য দেয়ার সময় আমি সতর্ক থাকব। আদালত অবমাননা হয় এমন কোনো বক্তব্য দেব না।

গত বছরের ১৭ ডিসেম্বর বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্যের কারণে গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হককে তলব করেন হাইকোর্ট। তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। একই সঙ্গে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন আদালত। চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তিনি।

 

এস

সম্পর্কিত বিষয়:

×