ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করবো

প্রকাশিত: ১৯:৪১, ২৮ সেপ্টেম্বর ২০২৩

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করবো

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, পৃথিবীতে বাঙালি জাতির একটিই রাষ্ট্র সেটি বাংলাদেশ। এই রাষ্ট্রের প্রতিষ্ঠাতা হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। তিনি বাংলাদেশ দিয়ে গেছেন। দেশ পরিচালনার জন্য দিয়ে গেছেন একটি সংবিধান। আমি এবং আমার সহকর্মী বিচারকরা এ সংবিধান রক্ষার শপথ নিয়েছি। শপথ অনুযায়ী সংবিধান সংরক্ষণ করবো। দেশের আইনের শাসন প্রতিষ্ঠা করবো।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে পুস্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, সব বিচারপতিদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছি। শপথ অনুযায়ী সংবিধান সংরক্ষণ করবো। সেই লক্ষে আমি এবং আমার সহকর্মীরা একসঙ্গে কাজ করবো। যাতে আমরা বঙ্গবন্ধুর আদর্শ এবং তার নির্দেশিত পথে চলতে পারি।

এর আগে শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান বিচারপতি পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন। দোয়া করেন দেশের অব্যাহত উন্নয়ন, সমৃদ্ধি, কল্যাণের জন্য। পরে তিনি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।  

এ সময় সুপ্রিম কোর্টের বিচারপতিরা, পদস্থ কর্মকর্তা, গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ আরও অনেকে এ সময় উপস্থিত ছিলেন।

 

এস

×