ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় একটি মহল অপপ্রচার চালাচ্ছে: তিতাস এমডি 

প্রকাশিত: ২০:০৮, ২৪ সেপ্টেম্বর ২০২৩

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় একটি মহল অপপ্রচার চালাচ্ছে: তিতাস এমডি 

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর মোল্লাহ।

২০২১ সালের আগস্ট থেকে চলতি বছরের আগস্ট পর্যন্ত অবৈধভাবে গ্যাস ব্যবহার ও বকেয়ার কারণে আবাসিক ৬ লাখ ৬৯ হাজার ৪৮৬টি বার্ণার, ৫১৫টি শিল্প, ৫২৯টি বাণিজ্য, ১৭৯টি ক্যাপটিভ ও ৫৪টি সিএনজি গ্রাহকের সংযোগ বিচ্ছিন্ন এবং ৭৪৪ দশমিক ৪১ কি.মি. অবৈধ পাইপ লাইন অপসারণ করেছে তিতাস গ্যাস এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।

অবৈধ সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি ৪০৪ কোটি টাকা আদায় করা হয়েছে। অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে তিতাস গ্যাস কর্তৃক পরিচালিত এই অভিযানে যাদের স্বার্থহানি হয়েছে, সে সব স্বার্থান্বেষী মহল বা ব্যক্তি উদ্দেশ্যমূলকভাবে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে বলে মনে করছেন তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর মোল্লাহ।  

তিনি জানান, অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে তিতাস গ্যাস কর্তৃক পরিচালিত এই অভিযানে যাদের স্বার্থহানি হয়েছে, সে সব স্বার্থান্বেষী মহল বা ব্যক্তি উদ্দেশ্যমূলকভাবে আমার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। এসব ব্যাপারে আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। এ সময় আক্ষেপ করে হারুনুর রশিদ মোল্লা সাংবাদিকদের বলেন, অপপ্রচার চালিয়ে গণমাধ্যমে আমাকে জড়িয়ে তিতাস গ্যাস নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে সরকারের সাফল্য ম্লান করার প্রচেষ্টা চালাচ্ছে। আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা তথ্য ছড়িয়ে সামাজিকভাবে হেয় করার অপচেষ্টা চালাচ্ছে। আমার কর্মময় জীবনে আমি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছি। এ বিষয়ে তিনি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্মকর্তা কর্মচারীসহ সকলকে সতর্ক থাকার আহব্বান জানান।

এ সংক্রান্তে এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে তিতাস। এতে বলা হয়, বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ‘বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়র মন্ত্রীর নাম ব্যবহার করে উৎকোচ গ্রহণ করত: শিল্প প্রতিষ্ঠানে তিতাস গ্যাসের সংযোগ প্রদানসহ নানাবিধ অনিয়ম’ খবরের বিপরীতে তিতাসের বক্তব্য- যে কোন শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগ প্রদানের ক্ষেত্রে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে সংযোগ প্রদান করা হয়। এক্ষেত্রে প্রতিমন্ত্রী, এমনকি প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করার সংবাদটি মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক অপপ্রচার। 

 

ফজলু

×