ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইয়াবা সহ বাবা-ছেলে গ্রেফতার

প্রকাশিত: ১৮:০৩, ২৫ জুন ২০২৩; আপডেট: ১৮:০৫, ২৫ জুন ২০২৩

ইয়াবা সহ বাবা-ছেলে গ্রেফতার

গ্রেফতার

বিশ হাজার ইয়াবা সহ বাবা ছেলেকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তারা হলেন-মো: হাবিব উল্লাহ (৫০) ও মো: ছালাহ উদ্দিন (১৯)। তারা কক্সবাজারের রামুর বাসিন্দা।

মাদকের সহকারি পরিচালক মেহেদী হাসান জানিয়েছেন, ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল ও উপপরিচালক মোঃ রাশেদুজ্জামানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে  চালিত অভিযানে তারা ধরা পড়ে। তাদেরকে যাত্রাবাড়ী বিশ্বরোডস্থ ২৩/৪ গোলাপবাগ এলাকায় আটক করা হয়। 

গ্রেফতারকৃত হাবিব উল্লাহ জানান, ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে আইন শৃঙ্খলা বাহিনীসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় ইয়াবা কক্সবাজার হতে ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে ভিন্ন রুটে পাচার করা হয়। এ জন্য মহাসড়কের বিকল্প হিসাবে কক্সবাজার হতে প্রথমে বান্দরবান –রাঙ্গামাটি ও সবশেষ খাগড়াছড়ি পার্বত্য জেলা হয়ে লোকাল বাসে কয়েক ধাপে ফেনী আসে। তারপর তার ছেলে মো: ছালাহ উদ্দিন (১৯) কে আগে কোন গাড়িতে পাঠিয়ে দেয়। মো: ছালাহ উদ্দিন (১৯) দাউদকান্দি টোল প্লাজাসহ গুরুত্বপূর্ণ চেক পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার বিষয়ে আগে হাবিব কে অবহিত করে। সে সুযোগ বুঝে বিভিন্ন ছদ্মবেশে কৌশলে ইয়াবার চালান নিয়ে ঢাকায় প্রবেশ করে।একই কৌশলে নিকট অতীতে আরো বিপুল পরিমাণ ইয়াবার চালান ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে পাঁচার করেছে।

মেহেদী হাসান বলেন- আমাদের কাছে তথ্য ছিল এই চক্রটি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে ঢাকায় অবস্থান করবে। সে মোতাবেক তথ্য সংগ্রহপূর্বক আমরা তাদের গতিবিধি পর্যবেক্ষণ করতে থাকি। রাত ২টপর দিকে যাত্রাবাড়ী এলাকায় তাদেরকে ধরি। তাদের বিরুদ্বে ব্যবস্থা নেয়া হয়েছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×